ব্রাহ্মণপাড়ায় জমি বিক্রি না করায় বাড়ি নির্মাণে বাধা!

অফিস রিপোর্টার।।
কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে প্রতিবেশীর নিকট জমি বিক্রি না করায় ওই জমিতে বাড়ি নির্মাণে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ধ্বংস করা হচ্ছে নির্মাণাধীন বাড়ির সামগ্রী। ভেঙে ফেলা হয়েছে চারপাশে স্থাপন করা সুরক্ষা বেষ্টনি। ভুক্তভোগী সাবেক ব্যাংক কর্মকর্তা ফজলুল করিম এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
ফজলুল করিম জানান, এই জায়গায় নজর পড়েছে আমেরিকা প্রবাসী আবদুর রহিম মাস্টারের। জমিটা কিনতে প্রস্তাব দেন। জমি বিক্রি না করায় ভাড়াটে লোক দিয়ে বাড়ি নির্মাণে বাধা দিচ্ছেন। তারা দেশীয় অস্ত্র হাতে তেড়ে আসেন। তিনি বলেন, আদালত প্লটের দক্ষিণ পাশে ছয় ফুট প্রস্থ ষাট ফুট দীর্ঘ রাস্তা রেখে বাড়ি নির্মাণের নির্দেশ দিয়েছে। আমি সেই পরিমাণ রাস্তা রেখে বাড়ি নির্মাণের উদ্যোগ নিই। কিন্তু তারা রাস্তা বড় করার ছুতোয় নির্মাণ সামগ্রী নষ্ট করেছে। পাশের টিনের বেড়া ভেঙে ফেলেছে। নানাভাবে হত্যার হুমকি দিচ্ছে। বাধ্য হয়ে এ বিষয়ে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।
অভিযোগের বিষয়ে প্রবাসী আবদুর রহিমের ছেলের কাজী জাহিদুর রহমান বলেন, আমার বাবা বড় ভাইসহ পরিবারে অন্যান্য সদস্যরা আমেরিকায় থাকে। জায়গা নিয়ে বিরোধের বিষয়টা বাবা ও বড় ভাই ভালো বলতে পারবেন। কাজী জাহিদুর রহমানকে তার বাবার সাথে যোগাযোগের নম্বর চাইলে তিনি দিতে অপরাগতা প্রকাশ করেন।
ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা বলেন, দু’পক্ষই আমার কাছে এসেছে। কাগজপত্র ঘেটে দেখেছি জমিটা ফজলুল করিমের। বাড়ি নির্মাণের সময় বহিরাগতরা বাধা দিচ্ছে। কেন বাধা দিচ্ছে সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্তের পরে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।