ব্রাহ্মণবাড়িয়ার ৩৯ সাংবাদিক পেলেন আর্থিক সহযোগিতা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
করোনা মহামারির ফলে কৃষক থেকে শুরু করে সকল স্তরের মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। এর মধ্যে সাংবাদিকদের অসহায়ত্ব অন্য জায়গায়। কারণ তাদের পক্ষে যে কোনা কাজ করা সম্ভব হয় না। আবার নিজের কাজটা ছেড়ে দেয়াও সম্ভব হয় না। এখানে থাকাটা মানেই প্রতিনিয়ত সংগ্রাম করে টিকে থাকা। সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক সহায়তা পেশাদারিত্বে টিকে থাকার একটি সাহস কিংবা উৎসাহ। এই চেক কোনো ত্রাণ অনুদান নয়। রাষ্ট্রের দায়িত্ব প্রতিটি মানুষের প্রতি খোঁজ রাখা। এই আর্থিক সহায়তা এরই একটি অংশ।
শুক্রবার (১৩ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি উপরোক্ত কথাগুলো বলেছেন। ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তা পেলেন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ৩৯ জন সাংবাদিক। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে চেকগুলো হস্তান্তরকালে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।
প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা তথ্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান কাউসার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও। আলোচনা শেষে সাংসদ মোকতাদির চৌধুরী সাংবাদিকদের হাতে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক তুলে দেন। প্রেস ক্লাব কার্যনির্বাহী কমিটির সদস্য ফরহাদুল ইসলাম পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর চেক হাতে পাবার পর প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে অনুভূতি ব্যক্ত করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সৈয়দ মিজানুর রেজা, প্রবীণ সাংবাদিক বাদল গুহ, সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী প্রমুখ।