ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ বালাম বইসহ ভুয়া নিকাহ রেজিস্টার আটক

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ বালাম বইসহ ভুয়া নিকাহ রেজিস্টার মো. মোসাদ্দেক আটক হয়েছে।তার জিম্মা থেকে উদ্ধার করা হয় নিকাহ রেজিস্টারের বালাম বই, যৌথ তালাকের বালাম, স্ত্রী কর্তৃক তালাকের বালামসহ নিকাহ নামার ৪/৫টি ফরম। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।
সোমবার (২২ মার্চ) দুুপরে জেলা শহরের কাউতলী এলাকার একটি হোটেল থেকে আটক করে জেলা কাজী সমিতি তাকে আটক করে। আটককৃত ভুয়া কাজী মো. মোসাদ্দেক জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের বানিয়াচং গ্রামের মৃত কাজী শরীফ উদ্দিনের পুত্র।
জেলা কাজী সমিতির সভাপতি কাজী শাহ্ মো. ইয়াহইয়া মাসুদ জানান, জেলা রেজিস্টারের নির্দেশনা অনুযায়ী বাল্য বিবাহ রোধে কাজী কমিতির সদস্যরা নিয়মিত বিষয়টি পর্যবেক্ষণ করে আসছিলো। সোমবার দুপুরে কাউতলী এলাকার একটি হোটেলে বিয়ে রেজিস্ট্রি করতে গেলে অবৈধ বালাম বই ও ফরমসহ তাকে হাতেনাতে আটক করে জেলা রেজিস্টার কার্যালয়ে নিয়ে আসা হয়। তার জিম্মা থেকে নিকাহ রেজিস্টারের বালাম বই, যৌথ তালাকের বালাম,স্ত্রী কর্তৃক তালাকের বালামসহ নিকাহ নামার ৪/৫টি ফরম জব্দ করা হয়। পরে জেলা রেজিস্টারের নির্দেশনা মোতাবেক সদর উপজেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক কাজী মো. নূরুল আলম বাদী হয়ে আটটককৃত ভুয়া কাজী  মো. মোসাদ্দেকের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
জেলা রেজিস্টার সরকার লুৎফুর রহমান বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘অবৈধ বালাম বই ও ফরম রাখার জন্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে মামলা রজুর পর পুলিশে সোপর্দ করা হয়েছে।’