ব্রাহ্মণবাড়িয়ায় ছুরিকাঘাতে কলেজছাত্র খুন : চারজন আটক

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
কলেজছাত্র শেখ আকাশ ও যুবক রিফাত প্রায় একই বয়েসী এবং একই এলাকার বাসিন্দা। স্থানীয় একটি বেসরকারি স্কুলের সামনে বসে রিফাত গাঁজা খায়, এমন অভিযোগ আনে আকাশ। এই অপবাদে ক্ষুব্দ হয়ে রিফাত তার সাঙ্গপাঙ্গদের নিয়ে হামলা চালায়। হামলাকালে উপর্যুপরি ছুরিকাঘাতে কলেজছাত্র শেখ আকাশ নিহতসহ আহত হয়েছেন অপর চারজন। পুলিশ লাশ উদ্ধার করে পাঠিয়েছেন মর্গে পাঠানোসহ ঘটনার সাথে জড়িতের দায়ে আটক করেছে চারজনকে। চাঞ্চল্যকর ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা এলাকার।
বুধবার (২০ অক্টোবর) রাতে সদর উপজেলার সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সামনে ঘটে নারকীয় এই ঘটনা। নিহত কলেজছাত্র শেখ আকাশ (১৮) সুলতানপুর উত্তর পাড়ার শেখ হুমায়ূনের পুত্র এবং স্থানীয় চিনাইর ডিগ্রী কলেজের প্রথম বর্ষের ছাত্র। অপরদিকে ঘটনার দায়ে একই এলাকার শেখ রিফাত হোসেন, শেখ মোফাজ্জল হোসেন, শেখ হাবিবুল্লাহ এবং রিয়াজ নামের চারজনকে আটক করা হয়েছে।
নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার দুুপুরে আকাশ একই এলাকার শেখ কামরুলের পুত্র শেখ রিফাতের বিরুদ্ধে একটি বেসরকারি স্কুলের সামনে বসে গাঁজা খাওয়ার অভিযোগ আনেন।এই নিয়ে আকাশ ও রিফাত বিতর্কে জড়ালে স্থানীয়রা বিষয়টি মিমাংসা করার কথা জানিয়ে তাদেরকে বাড়ি ফিরে যেতে বলেন। পরে বিকেলে আকাশ এবং তার বন্ধুবান্ধবরা সুলতানপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের মাঠে খেলা দেখতে যায়। খেলা শেষ হওয়ার পর সন্ধ্যায় আকাশদের উপর রিফাত, মোজাম্মেলসহ তার অন্য সহযোগীরা হামলা করে। এসময় তারা আকাশকে উপর্যুপুরি ছুরিকাঘাত এবং অন্যান্যদের মারধর করেন। খবর পেয়ে পরিবার-পরিজন ও স্থানীয়রা গুরুতর অবস্থায় আহত আকাশসহ অন্যান্যদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আকাশকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত ফায়েজ (১৬), আরমান (২০), রাকিব (১৪) ও মাসুমকে (১৭) চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে ঘটনার খবর পেয়ে সদর মডেল থানা পু্লিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানোসহ ঘটনার সাথে জড়িতের দায়ে চারজনকে আটক করেছে। আটককৃতরা হলেন, সুলতানপুর গ্রামের শেখ কামরুল ইসলামের পুত্র  শেখ রিফাত হোসেন (২০), শামীম মিয়ার পুত্র রিয়াজ (১৯), শেখ বেনু মিয়ার পুত্র শেখ মোফাজ্জল হোসেন (১৮) এবং শেখ দানু মিয়ার পুত্র শেখ হাবিবুল্লাহ (১৮)। এই ঘটনায় নিহতের পরিবারের পক্ষে চলছে হত্যা মামলা দায়ের করার প্রস্তুতি।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ছুরিকাঘাতের ফলে অতিরিক্ত রক্তক্ষরণে আকাশের মৃত্যু হয়েছে। ময়না তদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে। ঘটনার দায়ে চারজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।’