ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের কাটায় নওমুসলিম যুবকের মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটায় নওমুসলিম যুবক রাজু ইসলাম নিহত হয়েছেন। বৃহস্পতিবার (০৭ জুলাই) সকালে জেলা শহরের দক্ষিণ পৈরতলা রেলগেট এলাকা থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। রাজু ইসলামের পূর্ব নাম ছিল রাজু চন্দ্র বণিক। রাজু ইসলাম ওরফে রাজু বণিক (৩৩) জেলার কসবা উপজেলার কৃষ্ণপুর দক্ষিণপাড়া বণিক বাড়ির সাধন বণিকের ছেলে।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এলাকাবাসী  নিহতের পরিবার এবং পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে দক্ষিণ পৈরতলা রেলগেটের পাশে একটি ট্রেনেকাটা মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে রাতে চট্টগ্রামগামী কোনো ট্রেনের কাটায় তার মৃত্যু হয়েছে। খবর পেয়ে তার স্ত্রী সোহাগী আক্তার পুলিশ ফাঁড়িতে আসেন। ফাঁড়ি পুলিশ জানান, সোহাগী আক্তারকে বিয়ে করার আগে রাজু বণিক হিন্দু থেকে মুসলিম ধর্মে ধর্মান্তরিত হয়ে রাজু ইসলাম নাম ধারণ করেন। বুধবার বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরেনি রাজু ইসলাম ওরফে রাজু বনিক। বৃহস্পতিবার সকালে তার মোবাইল নম্বরে কল দেওয়া হলে এক ব্যক্তি রিসিভ করে জানান মোবাইলের মালিক ট্রেনে কাটায় মারা গেছেন।
ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক সালাউদ্দিন খান নোমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল মর্গে ময়না তদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’