ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশী ব্যারিকেডের মধ্যেই বিএনপির বিক্ষোভ সমাবেশ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
৩০ ডিসেম্বরকে গণতন্ত্র হত্যা দিবস উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচন বাতিল ও পুণরায় নির্বাচনের দাবীতে বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে তারা এই কর্মসূচি পালন করেন। 
দলীয় সূত্রে প্রকাশ, কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনে বুধবার দুপুরের পর থেকেই জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন পাড়া মহল্লা থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে কলেজপাড়ায় এসে সমবেত হন। সেখানে তারা বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ তাতে তীব্র বাঁধা দেয়। পরে পুলিশি ব্যারিকেডের মধ্যেই অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ।
জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ প্রমূখ।
বক্তারা বলেন, বিগত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর রাতের আঁধারে ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার খর্ব করাসহ গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন কায়েম করা হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, জনগণকে সাথে নিয়ে তীব্র আন্দোলনের মাধ্যমে এ দেশের গণতন্ত্রকে পুন:রুদ্ধার করা হবে। এসময় জেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।