ব্রাহ্মণবাড়িয়ায় ৩২ পরিবার পাচ্ছেন নতুন ঘর 

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩২ টি গৃহহীন পরিবার পাচ্ছে আধা-পাকা ঘর। দুই শতাংশ সরকারি খাস জমির উপর দুই কক্ষ বিশিষ্ট এসব আধা-পাকা ঘর নির্মাণ করা হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে গৃহিত এই প্রকল্পের আওতায় সদর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে মাছিহাতা, সুলতানপুর, নাটাই উত্তর এবং বুধল এই চারটি ইউনিয়নে নির্মিত হবে এই ৩২ টি ঘর। এছাড়া বে-সরকারি উদ্যোগেও আরো ৩২ টি ঘর নির্মান করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।
বুধবার (৩০ ডিসেম্বর) সকালে সদর উপজেলার জাঙ্গাল গ্রামে ঘর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন বেসামরকি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম.উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।এসময় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)পঙ্কজ বড়ুয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মিজানুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কলাম ভুইয়া, সাধারণ সম্পাদক এম.এ.এইচ. মাহবুব আলম, সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. ওমর ফারুক, সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হাজারী আঙ্গুরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গৃহিত এই প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে চারটি ইউনিয়নে এই ৩২ টি ঘর নির্মাণ করা হচ্ছে। সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের পাঘাচং গ্রামে ১০টি, সুলতানপুর ইউনিয়নের জাঙ্গাল গ্রামে আটটি, নাটাই উত্তর ইউনিয়নের বেহাইর গ্রামে পাঁচটি এবং বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামে নয়টি। দুই শতাংশ সরকারি খাস জমির উপর এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট এসব আধা-পাকা ঘর নির্মাণ করা হচ্ছে।আগামী ১০ জানুয়ারির মধ্যে ৩২ টি ঘরের নির্মাণ কাজ শেষ হবে। এছাড়া বেসরকারি উদ্যোগেও গৃহহীনদের জন্য আরো ৩২ টি ঘর নির্মাণ করা হবে।