মসলার ট্রাক লুট করতে খুন করা হয় কাউন্সিলর মমিনকে

প্রতিনিধি।।
জামালপুর মেলান্দহের পৌর কাউন্সিলর মমিনুল হককে ট্রাকের মসলা লুট করতেই হত্যা করা হয় বলে পরিবার দাবি করেছে। এঘটনায় কাউন্সিলর মমিনের ছোট ভাই আমিনুল ইসলাম কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় বৃহস্পতিবার একটি হত্যা মামলা দায়ের করেন।
কাউন্সিলর মমিনের ছোট ভাই আমিনুল ইসলাম জানান, গত ১৫ মার্চ ব্যবসায়িক কাজে জামালপুর থেকে কক্সবাজারের চকরিয়ায় যান মমিনুল হক। ১৯ তারিখ হলুদ বোঝাই ট্রাক নিয়ে ফেরার পথে সন্ধ্যা থেকে মোবাইল বন্ধ পাওয়া যায়। এরপরই ২০ মার্চ কুমিল্লার চৌদ্দগ্রামে মহাসড়কের পাশে তার হাত-পা ও মুখে স্কচস্টেপ বাঁধা মরদেহ পাওয়া যায়। যতটুকু জানি চকরিয়া থেকে অন্তত ৩০ লাখ টাকার হলুদ কিনে জামালপুর ফিরছিলেন তিনি। আমাদের ধারণা ট্রাকের মসলা লুট করতেই নির্মমভাবে হত্যা করা হয়। এছাড়াও যদি কোন ব্যাপার হয় তা পুলিশ দেখছে।


কাউন্সিলর মমিনের মামাতো ভাই বাদশা মিয়া জানান, মমিন তিন বছর আগে মেলান্দহ পৌরসভার কাউন্সিলর নির্বাচিত হন। এছাড়া তিনি মেলান্দহ পৌরসভার দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। কাউন্সিলর মমিন চকরিয়া থেকে বাড়ি রওনা হবার আগে তার ছেলের কাছে ট্রাকের নম্বর, চালক ও হেল্পারের নাম জানান। আমরা তা পুলিশকে জানিয়েছি। তারা কাজ করছে।
চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা জানান, এই ঘটনায় অজ্ঞাতদের আসামি করে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন কাউন্সিলর মমিনের ভাই। তাদের অভিযোগ ৩০ লাখ টাকার হলুদ ছিনতাই করতে এই হত্যাকা-। আমরা তদন্ত করে বিস্তারিত বলতে পারবো। এছাড়া এখানে কোন রাজনৈতিক বিষয় জড়িত থাকলেও তা বের করা হবে।