মাঝরাতে নগরীর তালপুকুর পাড়ে জায়গা দখলের অভিযোগ

প্রতিবেদক।।
বৃহস্পতিবার রাতে পৌনে ১১টার দিকে কুমিল্লা নগরীর তালপুকুর পাড়ে জায়গা দখলের অভিযোগ উঠেছে সুজন দত্ত নামের একজনের বিরুদ্ধে। ভাড়াটিয়াকে বের করে জায়গাটি দখল করেন সুজন দত্ত। বাসা দখল নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি দেখা দেয়।
অভিযোগকারী কৃষ্ণেন্দু রায় কানু জানান, এখানে দুই শতাংশ জায়গার ওপর টিনশেড ঘর রয়েছে। জায়গাটি আমার ফুফু মালিকা চক্রবর্তীর ছিল। ছয় বছর পূর্বে তিনি মারা যান। তিনি মারা যাবার পর প্রথা অনুসারে জায়গাটি আমাদের হয়ে যায়। কিন্তু আমার ফুফা হরে রাম চক্রবর্তী নিয়ম লঙ্ঘন করে সুজন দত্ত নামের এক ব্যক্তির কাছে জায়গাটি বিক্রি করে দেন। এ ঘটনায় আমরা ফুফা ও সুজনের বিরুদ্ধে মামলা করি। মামলা নিষ্পত্তি হবার পূর্বেই সুজন দত্ত তার লোকজন নিয়ে ভাড়াটিয়াদের বের করে জায়গাটি দখলে নেয়।
অভিযোগের বিষয়ে সুজন দত্ত বলেন, জায়গাটি আমি কিনে নিয়েছি এক বছর হলো। সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স, খারিজপত্রসহ সমস্ত ডকুমেন্টস আমার কাছে আছে। মাঝে আমি ইন্ডিয়া যাই। ওই সুযোগে আমার ভাড়াটিয়াদের বের করে জায়গাটি দখলে নেয় একটি পক্ষ।
কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ তপন বাগচী বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। এখানে দুটি গ্রুপের মধ্যে মামলা চলমান। এটি আইনি প্রক্রিয়ায় সমাধান হবে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ বলেন, দুই পক্ষই কাগজপত্র দেখাচ্ছেন। কারটা সঠিক, সেটা আমরা বলতে পারবো না। শুক্রবার রাতে এটা মীমাংসার জন্য উভয়পক্ষের বসার কথা রয়েছে।