মুরাদনগরের প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষককে বদলি

মমিনুল ইসলাম মোল্লা, মুরাদনগর।।

 কুমিল্লা নির্ধারিত সময়ে বিদ্যালয়ে উপস্থিত না হওয়া এবং দায়িত্ব অবহেলার কারণে কুমিল্লার মুরাদনগরের প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষককে বদলির আদেশ দেওয়া হয়েছে। এ শিক্ষকদের প্রশাসনিক বদলি ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মোহাম্মদ কামাল হোসেন এই নির্দেশ দিয়েছেন।

উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে অনলাইন পরিদর্শনের সময় এ আদেশ দেওয়া হয়। আজ সোমবার জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী মফিজ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। .কাজী মফিজ উদ্দিন আহমেদ জানান, অনলাইন পরিদর্শন চলাকালীন শিক্ষকদের অনুপস্থিতির কারণে তাদের প্রশাসনিক বদলী ও বিভাগীয় ব্যবস্থা গ্রহনের বিষয়টি জেনেছি। উপজেলা শিক্ষা কর্মকর্তাকে এ বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
বদলির আদেশ পাওয়া শিক্ষকেরা হলেন—গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার খানম, সহকারী শিক্ষক মোসাম্মৎ রেহেনা আক্তার, মোসাম্মৎ ফেরদৌসি বেগম ও আলেকজান্ডার।
উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাজিরা যাচাই ও পাঠদান মনিটরিং এবং শিক্ষার্থী উপস্থিতিসহ বিভিন্ন কারিকুলাম যাচাই কার্যক্রম শুরু করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার অনলাইন ভিজিট চলাকালে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পরমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনলাইন মনিটরিং করা হয়। এ সময় পরমতলা ও কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হাজিরা, পাঠদান ও শিক্ষার্থী উপস্থিতি সন্তোষজনক হলেও গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ চারজন শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী উপস্থিতির হার ছিল ৫৪ শতাংশ। বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অনুপস্থিত চার শিক্ষককে তাৎক্ষণিকভাবে প্রশাসনিক বদলি ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলা শিক্ষা কর্মকর্তা ও মুরাদনগর উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মোহাম্মদ কামাল হোসেন