কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সংঘর্ষ এড়াতে পৃথক স্থানে সিভি গ্রহণ

প্রতিনিধি॥

কুমিল্লা বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী দু’টি পক্ষের অন্তত অর্ধশতাধিক ব্যক্তি নিজেদের জীবনবৃত্তান্ত (সিভি) জমা দিয়েছেন কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্তদের কাছে। সোমবার পৃথক স্থানে সিভি জমা দিয়েছেন উভয় পক্ষের পদ প্রত্যাশীরা।
সূত্রমতে,নতুন কমিটিতে পদ প্রত্যাশীরা দু’টি ভাগে বিভক্ত। একটির নেতৃত্ব দিচ্ছেন বর্তমান কমিটির সভাপতি ইলিয়াস হোসেন সবুজ। তাঁর অনুসারীরা আবাসিক হলগুলোতেই থাকেন। ‘রাজনীতিমুক্ত’ বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে সভা আয়োজন করে তাদের মধ্যে অন্তত ৩০ জন কেন্দ্রীয় নেতাদের কাছে সিভি জমা দেন।
ছাত্রলীগের আরেকটি অংশের নেতৃত্ব দিচ্ছেন ২০১৭ সালে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী। তার অনুসারীরা ক্যাম্পাসের বাইরে থাকেন। গত ১ অক্টোবর উভয় পক্ষের মধ্যে অস্ত্রসহ পাল্টাপাল্টি ধাওয়া ঘটে। এর জের ধরে হল সিলগালা ও পরীক্ষা স্থগিত করে বিশ^বিদ্যালয় প্রশাসন। এমতাবস্থায় কেন্দ্রীয় নেতাদের পরামর্শে অপ্রীতিকর ঘটনা এড়াতে সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে সিভি জমা দিয়েছেন তাদের ২০ জন।
রেজাকে ইঙ্গিত করে ইলিয়াস হোসেন সবুজ বলেন, বিশ্ববিদ্যালয়ে যাদের ছাত্রত্ব নেই, তারা কীভাবে ছাত্রলীগে পদের প্রত্যাশা করে?
তবে নিজের ছাত্রত্ব আছে দাবি করে রেজা-ই-এলাহী বলেন, আমার ছাত্রত্ব আছে কি নেই- তা কেন্দ্রীয় ছাত্রলীগ দেখবে। ওনি (ইলিয়াস) এ বিষয়ে বলার কে?
সিভি গ্রহণের জন্য আসা কেন্দ্রীয় কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী যাদের ছাত্রত্ব আছে এবং অবিবাহিত, তারাই আগামীতে নেতৃত্ব দিবে। গঠনতন্ত্র অনুযায়ী আমরা জীবনবৃত্তান্ত যাচাই বাচাই করে কেন্দ্রকে জমা দেব। পরবর্তীতে কেন্দ্র কমিটি ঘোষণা করবে।