মুরাদনগরে ড্রেজারের গর্তে পড়ে শিশুর মৃত্যু: দুইদিন পর লাশ উদ্ধার

আমোদ প্রতিনিধি ।।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করা গর্তে পড়ে নিখোঁজের দুই দিন পর সেই ডোবা থেকেই জায়েদুল ইসলাম(৭) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল।
শনিবার উপজেলা সদর ইউনিয়নের ইউসুফনগর গ্রামের রফিকুল ইসলামের ড্রেজারের গর্ত থেকে লাশটি উদ্ধার করা হয়।
শিশু জায়েদুল ইউছুফনগর গ্রামের জাহাঙ্গীর আলমের নাতি ও জেয়াসমিন আক্তারের ছেলে। সে তার নানার বাড়িতে থাকতো।
পরিবার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে জাহাঙ্গীর আলম ও তার মেয়ে জেয়াসমিন আক্তার শিশু জায়েদুলকে সাথে নিয়ে রফিকুল ইসলামে ড্রেজারের গর্তের পূর্ব পাড়ের জমিতে ধান কাটতে ছিলেন। এক পর্যায় জায়েদুল ওই ড্রেজারের গর্তে গোসল করতে যায়। ওই ডোবায় জায়েদুলকে গোসল করতে দেখে তার মা তাকে সেখান থেকে আনতে গেলে চোখের পলকে সে পানিতে ডুবে যায়। সঙ্গে সঙ্গে মা জেয়াসমিন আক্তার ও আশপাশের লোকজন পানিতে নেমে নানা উপায়ে অনেক খোঁজাখুজি করেও শিশু জায়েদুলকে উদ্ধার করতে পারেনি। পরে মুরাদনগর থানা পুলিশকে জানালে তারা মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি টিমসহ চাঁদপুরের একটি ডুবুরি দল এনে বৃহস্পতিবার ও শুক্রবার দিনভর অনেক খোঁজাখোজি করেও শিশু জায়েদুলকে উদ্ধার করতে পারেনি। পরে শনিবার নিখোঁজ শিশু জায়েদুলের মরদেহ পানিতে ভেসে উঠে।

 

এব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাদেকুর রহমান বলেন, পানিতে ডুবে শিশু মৃত্যুর খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ওই শিশুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামালা করা হয়েছে।