মুরাদনগরে হিন্দু বাড়িতে আগুনের ঘটনায় আরেকটি মামলা

আমোদ ডেস্ক।।

কুমিল্লার উপজেলার কোরবানপুরে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন ও হামলার ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। এর আগে তিনটি মামলা দায়ের করা হয়েছিলো। মঙ্গলবার বিকালে মামলাটি দায়ের করেন কোরবানপুর গ্রামের ভারতী দেবনাথ। এতে অজ্ঞাতনামা ১৭০জনকে আসামি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর উপজেলার বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার।

 

সোমবার তিনটি মামলা দায়ের করেন স্থানীয় কোরবানপুর গ্রামের সন্দীপ, লিটন ও পূর্ব ধইর ইউপি চেয়ারম্যান বন কুমার শিব। তিন মামলায় এক হাজার ১৩জনকে আসামি করা হয়েছিলো। কোরবানপুর গ্রামে ১৪৪ ধারা বহাল রয়েছে। মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

 

উল্লেখ্য-শনিবার মহানবীকে (সা.) ব্যঙ্গ করে কোরবানপুর ও আন্দিকুটের দুইজন ব্যক্তি স্ট্যাটাস দিয়েছেন-এমন ঘটনা ফেসবুকে ছড়িয়ে পড়লে কোরবানপুরে বিক্ষোভ শুরু হয়। ওইদিন বিকেলে বাঙ্গরা বাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন কোরবানপুরের ধনমিয়া নামে এক ইউপি সদস্য। এ ঘটনায় রাতেই দুই অভিযুক্ত কোরবানপুর গ্রামের রায় মোহন দেবনাথের ছেলে স্থানীয়  কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক শংকর দেবনাথ ও আন্দিকুট গ্রামের জীবন ভৌমিকের ছেলে অনিক ভৌমিককে আটক করে। রবিবার সকালে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়। রবিবার বিকেল ৩টায় কোরবানপুর বাজারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মসজিদের ইমামদের নিয়ে এ ঘটনার সুষ্ঠু সমাধানে মিটিং শুরু হয়। মিটিং চলাকালীন সময়েই শিক্ষক শংকর দেবনাথের বাড়িতে আগুন দেয় একদল লোক। এসময় তার বাড়িতে ব্যাপক ভাঙচুর করা হয়। পুড়ে ছাই হয়ে যায় বাড়ির সমস্ত মালামাল।

 

এরপর কোরবানপুরের সাবেক চেয়ারম্যান বেণু ভূষণ শিবের স্মরণে তৈরি ভোজনালয়, বেণু ভূষণের ভাস্কর্য, মনসা মন্দির,মণিলালের বাড়ি, সূধন শিবের বাড়ি ও চেয়ারম্যান বন কুমার শিবের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে তারা। এসময় বাড়িতে থাকা স্বর্ণালংকার, নগদ টাকা লুট করা হয় বলে দাবি করেছে হামলায় ক্ষতিগ্রস্ত পরিবার।