যারা ক্ষমতায় জোর করে আসতে চায় তাদের প্রতিহত করুন: পরিকল্পনা মন্ত্রী

দাউদকান্দি প্রতিনিধি ঃ
পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান বলেন, একটি দল আছে যাদের ভাষা রাজনৈতিক ভাষা নয়। তারা ধমক দিয়ে কথা বলে। যা স্বাধীন দেশের কোন ভাষা নয়। যদি আমরা সামাজিক শৃঙ্খলা বজায় রাখতে না পারি। তাহলে দেশের যে উন্নয়ন সরকার করেছে তা ঠিক থাকবে না। যারা ক্ষমতায় জোর করে আসতে চায় তাদেরকে প্রতিহত করুন।
তিনি বুধবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কৃষি, মৎস্য, প্রাণীসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী আরো বলেন, আমাদের অর্থনীতির মেরুদণ্ড হলো কৃষি। কৃষিই হলো আমাদের অর্থনীতির পাজর। কৃষির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। শেখ হাসিনা গ্রাম বান্ধব মানুষ। তিনি দরিদ্র-মজুর, কৃষক মানুষকে সম্মান করেন। আমরা যখন শত শত প্রকল্পের কাগজ তৈরি করে নিয়ে যাই। তিনি গ্রামের প্রকল্পের কাজটি আগে দেখেন এবং বলেন, এ প্রকল্পে গ্রামের নারী ও শিশুদের কী উপকার হবে।
জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড মোকাবেলার পর বিশ্বে রাশিয়া ইউক্রেন যুদ্ধের যে প্রভাব পড়েছে তাও সফলতার সাথে মোকাবেলা করেছেন। গ্রামের মানুয়ের উন্নয়নের জন্য বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের প্রত্যেককে খাদ্য উৎপাদনে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে এবং এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবে না।
তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন, নির্বাচন আসেন, আলোচনা হউক, আইন-সংবিধান আছে, আমাদের নির্বাচন কমিশন আছে, কমিশন রেফারির দায়িত্ব পালন করবে। রেফারি মানব না বলে খেলা হবে না, তা হতে পারে না। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. আনোয়ার ফারুক কুহিনূর ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মো. মনজুরুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক-বেনজির আলম,বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান কবির, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, ,দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মাহিনুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক বাসুদেব ঘোষ, কুমিল্লা জেলা ফার্টিলাইজার এসোসিয়নের সভাপতি লক্ষণ সাহা,যুবলীগ নেতা আলী আহাম্মেদ মিয়াজী, কৃষক প্রতিনিধি রুহুল আমিন ভূঁইয়া প্রমুখ।