রেমিট্যান্স আহরণে ব্যাংক খাত কাজ করে যাচ্ছে- এমপি শামীম

কুমিল্লা প্রতিনিধি।।
রেমিট্যান্স আহরণে ব্যাংক খাত কাজ করে যাচ্ছে। এছাড়াও উদ্যোক্তা তৈরি ও নতুন উদ্যোক্তাদেত সাহস দিতে ব্যাংক খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যা দেশের অর্থনীতিতে খুবই গুরুত্বপূর্ণ।  এসবিএসি ব্যাংক পিএলসি.’র পদুয়ারবাজার বিশ্বরোড উপশাখা উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন, ব্যাংকের চেয়ারম্যান ও কুমিল্লা-৮ আসনের সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন (শামীম)। বুধবার (৬ মার্চ) কুমিল্লার লাকসাম রোডের নোমান কমপ্লেক্সে ব্যাংকের উপশাখা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া খানম, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নূরুল আজীম।
প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এমপি বলেন, বর্তমানে বৈশ্বিক ও অভ্যন্তরীণ নানামুখী চ্যালেঞ্জ বিদ্যমান থাকা স্বত্ত্বেও এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। যার ফলশ্রুতিতে চতুর্থ প্রজন্মের ব্যাংক হয়েও আমরা সবআর্থিক সূচকে শক্ত ভিত গড়তে সক্ষম হয়েছি। বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হলো- গ্রামেও যেনো শহরের সুযোগ সুবিধা থাকে। সে জন্য আমরা আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রমকে তরান্বিক করার লক্ষ্যে কৃষি, এসএমই, নারীউদ্যোক্তাদের ঋণ প্রদানে অগ্রাধিকার দিয়ে থাকি। পাশাপাশি রেমিট্যান্স আহরণ ও বৈদেশিকবাণিজ্যেও গুরুত্ব দিয়ে ব্যাংক পরিচালনা করি। ব্যাংকের কর্মকর্তাদের গ্রাহকের সর্বোত্তম সেবা নিশ্চিত করতে হবে।
ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান বলেন, এসবিএসসি ব্যাংক দ্রুতত মসময়ের মধ্যে সারাদেশে ৮৯টি শাখা ও ৩০টি উপশাখা এবং এজেন্ট ব্যাংকিংয়ের ৩২টি আউটলেটের মাধ্যমে ব্যাংকিং সেবাজনগণের দোরগোড়ায় পৌঁছেদিতে সক্ষম হয়েছে। আমাদেও ব্যাংক কেন্দ্রীয় ব্যাংকের নিয়মকানুন মেনে শহরে ও গ্রামে ১:১ শাখা খুলেছে। এক্ষেত্রে আমরা মুনাফাকে বড় করে দেখি না।
এসময়ে ব্যাংকের এসইভিপি ও প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক মনজুরুল করিম, ইভিপি ও মানবসম্পদ বিভাগের প্রধান ফয়সাল আহমেদ, ইভিপি ও কোম্পানি সেক্রেটারি মোঃ মোকাদ্দেস আলী, এসভিপি ও ডিজিটাল ব্যাংকিং ডিভিশনের প্রধান মোহাম্মদ শফিউল আজমসহ কুমিল্লা অঞ্চলের শাখা প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ধন্যবাদ জ্ঞাপন করেন পদুয়ারবাজার বিশ্বরোড উপশাখার ইনচার্জ ও এফএভিপি মো. জহিরুল ইসলাম।