রোগীর লাইন, দেড় ঘন্টা জনবল শূন্য কাউন্টার

আবু সুফিয়ান রাসেল।।
কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল। টিকেট কাউন্টারে নির্ধারিত সময়ে থাকেন না হাসপাতালের জনবল। প্রায় এক থেকে দেড় ঘন্টা কাউন্টার খালি থাকে। এতে ভোগান্তিতে পড়ছেন রোগীরা। পরিচালক জানিয়েছেন অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
হাসপাতালের সূত্রমতে, চলতি মাসের ১৮ তারিখ পর্যন্ত ১৩ হাজার ৮৩৭ জন রোগী বহিঃবিভাগ থেকে সেবা গ্রহণ করেছেন। দৈনন্দিন ১২০০ থেকে দুই হাজার পর্যন্ত রোগী সেবা নিয়ে থাকেন। এছাড়াও জরুরি বিভাগ থেকে তিন হাজার ৩৫৩ জন রোগী সেবা গ্রহণ করেছেন।
সরেজমিনে দেখা যায়, নাগরিক সেবা তালিকায় সকাল ৮ টা থেকে বেলা ১টা পর্যন্ত বহিঃবিভাগে ১০ টাকার বিনিময় টিকেট বিক্রির কথা রয়েছে। তবে গত শনিবার, সোমবার ও মঙ্গলবার হাসপাতালের বহিঃবিভাগের টিকেট বিক্রয় কেন্দ্রে শতাধিক লোক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কাউন্টারে লোক ছিলো না।
আব্দুল মমিন নামের একজন রোগী জানান, তিনি সকাল ৮টার পূর্বে টিকেটের জন্য দাঁড়িয়েছেন। সকাল ৯টা ১৭ মিনিট পর্যন্ত পুরুষ কাউন্টারে কোন লোক নেই।
এ বিষয়ে হাসপাতাল কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. মো. মহিউদ্দিন বলেন, আমি ৭ টা ৪০ মিনিটে হাসপাতালে প্রবেশ করি। সহকর্মীদের ৮টার আগে কর্মস্থলে থাকার নির্দেশনা রয়েছে। সিসিটিভি ক্যামেরা ফুটেজ দেখে, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।