লাকসামে কাউন্সিলর পদে আলোচনায় যুবলীগ নেতা সোহাগ

আমজাদ হাফিজ, লাকসাম।।
আসন্ন পৌরসভা নির্বাচনকে ঘিরে দেশব্যাপী চলছে নানা প্রস্তুতি। পৌর শহরের অলি-গলি থেকে শুরু করে পাড়া-মহল্লার সর্বত্র বিরাজ করছে নির্বাচনী আমেজ। কৌশলী প্রচারণায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরাও। ২২ নভেম্বর রবিবার প্রথম ধাপের ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রথম ধাপের নির্বাচনী তালিকায় না থাকলেও পৌরসভা নির্বাচনকে ঘিরে লাকসাম পৌর এলাকার সর্বত্র নির্বাচনী আমেজ বিরাজ করছে। কৌশলী প্রচারণা চালাচ্ছেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।
লাকসাম পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন যুবলীগ নেতা নূরে আলম সোহাগ। তিনি এই ওয়ার্ডের গাজীমুড়া গ্রামের বাসিন্দা এবং ওয়ার্ড যুবলীগের সভাপতি।
জানা যায়, যুবলীগ নেতা নূরে আলম সোহাগ আওয়ামী পরিবারের সন্তান। তার পিতা এসহাক মিয়া লাকসাম উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি। এসহাক মিয়া ১৯৯৬ সাল থেকে স্থানীয় সংসদ সদস্য মোঃ তাজুল ইসলামের একনিষ্ঠ সহচর হিসেবে সততার সাথে রাজনীতি করছেন। আওয়ামী পরিবারের সন্তান হিসেবে নূরে আলম সোহাগ কৈশোর থেকে অদ্যাবধি আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত রয়েছেন। এর আগে তিনি ৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি এবং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে সততা ও নিষ্ঠার সাথে ওয়ার্ড যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন কর্মীবান্ধব যুবনেতা নূরে আলম সোহাগ। সক্রিয় রাজনীতির জন্য দলের সর্বস্তরের নেতাকর্মীদের কাছে তার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলামের পদাঙ্ক অনুসরণ করে তিনি সুশৃঙ্খল রাজনীতি করে যাচ্ছেন। বিগত সকল নির্বাচনে তিনি দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেছেন। আসন্ন পৌর নির্বাচনে তিনি ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে দলীয় সমর্থন প্রত্যাশা করছেন। দলীয় সমর্থন পেলে তিনি নির্বাচনে অংশ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

 

একান্ত আলাপচারিতায় যুবলীগ নেতা নূরে আলম সোহাগ বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রিয়নেতা মোঃ তাজুল ইসলাম মন্ত্রী মহোদয়ের নেতৃত্বে আমি ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতি করে আসছি। আমি আওয়ামী পরিবারের সন্তান। বর্তমানে আমি ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। মাননীয় স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি আমার প্রিয় অভিভাবক। আমি সবসময় প্রিয়নেতার আনুগত্য করে আসছি। বর্তমান সরকারের উন্নয়নকে তৃণমূল পর্যায়ে ত্বরান্বিত করতে আমাদের এলাকাবাসীর প্রত্যাশা জনপ্রতিনিধিত্বে যুব সমাজের আবির্ভাব হোক। আমি আশাবাদী, আসন্ন পৌর নির্বাচনে মাননীয় মন্ত্রী মহোদয় আমাকে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দেবেন। আর এলাকাবাসীর কাছে আমার প্রত্যাশা, অতীতের ন্যায় আগামী দিনেও তারা আমার পাশে থাকবেন। ইনশাআল্লাহ আমিও আমরণ এলাকাবাসীর সার্বিক কল্যাণে কাজ করে যাবো।’