লেখক ভট্টাচার্যের জন্মদিনে কুমিল্লায় অসহায়দের মাঝে খাবার বিতরণ

আমোদ প্রতিনিধি।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য জন্মদিন উপলক্ষে কুমিল্লা অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বাদ জুমা কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গরিব অসহায় দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম রুবেল হোসেন এ আয়োজন করেন।

ছাত্রলীগ নেতা এম রুবেল হোসেন খাবার বিতরণ শেষে গণমাধ্যমে বলেন, যশোরের মনিরামপুর উপজেলার এক সম্ভ্রান্ত  রাজনৈতিক পরিবারে জন্ম মেধাবী ছাত্রনেতা লেখক ভট্টাচার্য। যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েই বঙ্গবন্ধুর আর্দশের সংগঠন ছাত্রলীগ এর রাজনীতি শুরু করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার ঘনিষ্ঠ এবং আস্থাভাজন নেতা লেখক ভট্টাচার্য ভাইয়ের জন্মদিনে আমার পক্ষ থেকে এ আয়োজন। নিঃসন্দেহে তিনি একজন পরিচ্ছন্ন ছাত্র নেতা।  মন থেকে ভালোবেসে আজকের এ আয়োজন। দলের প্রয়োজনে যে কোন সিদ্ধান্ত বাস্তবায়নে অতীতের মতো মাঠে আছি, মাঠের রাজনীতিতে থাকবো।

লেখক সম্পর্কে আরো জানা যায়, যশোরের মনিরামপুরের ছেলে লেখক সেখানকার এমপি ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাতিজা। যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ সেশনে ভর্তি হন তিনি। তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন লেখক ভট্টাচার্য।

প্রসঙ্গত, করোনাকালে প্রধানমন্ত্রীর নির্দেশে কুমিল্লা শহরে হ্যান্ড স্যানিটাইজার, মাক্স, গ্লাভসসহ প্রায় পাঁচ হাজার পরিবারকে টানা ১০ দিন ফ্রি সবজি বিতরণ করেন ছাত্রলীগ নেতা এম রুবেল হোসেন। মাসব্যাপী ভাসমান মানুষদের ইফতার বিতরণ করে প্রশংসায় ভাসছেন এ নেতা। কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের পরবর্তী নেতৃত্বে স্বচ্ছ ইমেজ এ নেতাকে দেখতে চান কুমিল্লার নেতাকর্মীরা।