শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজ ও প্রযুক্তি পীঠের নবীন বরণ

 

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার বরুড়া উপজেলার ফলকামুড়ী গ্রামে অবস্থিত শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ, একাদশ শ্রেণীর নবীন বরণ,সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

প্রথম পর্বে আলোচনা সভা দ্বিতীূ পর্বে নবীনবরণ, তৃতীয় পর্বে অতিথিদের স্মারক প্রদান, পুরস্কার বিতরণ এবং সংবর্ধনা এবং চতুর্থ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসের মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি ১ম পর্বে শাহের বানু আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা আব্দুল হকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন শাহের বানু আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বর্তমান পরিচালনা পর্ষদের সভাপতি আমীন নার্গিস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী, বিশেষ অতিথি ছিলেন স্কুল পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম ,উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ডঃ মোঃ শফিকুল ইসলাম ,উপ সচিব একেএম সাহাবুদ্দিন, বরুড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো তরিকুল ইসলাম, ৯নংদক্ষিণ শিল্মুড়ি ইউনিয়নের চেয়ারম্যান হাজী ফারুক হোসেন ভূঁইয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
ধন্যবাদ জ্ঞাপ্ন করেন শাহের বানু আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রেজাউল করিম মজুমদার। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন শাহের বানু আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পক্ষ থেকে সহকারী প্রধান শিক্ষক কামরুন্ নেছা এবং প্রযুক্তিপীঠের পক্ষে পরিচালক খোরশেদ আলম মোল্লা। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন প্রতিষ্ঠানের শিক্ষক নয়ন দেওয়ানজী, আহমেদ তাফিন,শাকিলা ইসলাম শান্তা ।
অনুষ্ঠানের ২য় পর্বে ছিল একাদশ শ্রেণির নবীণ বরণ। ফুলের শুভেচ্ছার মাধ্যমে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। এছাড়া বরুড়া উপজেলা পর্যায়ে এস এস সিতে শ্রাবণী সাহা, এইচএসসিতে সালমা আক্তার মেধাবৃত্তি পাওয়ায় এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে মীর হোসেন চান্স পাওয়ায় তাদেরকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। শেষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানের ৩র্থ পর্বে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আব্দুল হক, সভাপতি আমির নার্গ্স,ি অধ্যক্ষ রেজাউল করিম মজুমদার, সহকারি প্রধান শিক্ষক কামরুন্নেসা ও মোবারক হোসেন প্রযুক্তিপীঠের খোরশেদ আলম মোল্লা অনুষ্ঠানে আগত অতিথিদের হাতে স্মারক তুলে দেন ।
শাহের বানু আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা আব্দুল হক জাপান বাংলাদেশ সরকারের অর্থনৈতিক উন্নয়নের স্বীকৃতিস্বরূপ জাপান সরকার মর্যাদাপূর্ণ অর্ডার অফ দ্য রাইজিং সান এওয়ার্ডে মনোনীত করায় এবং শাহের বানু আইডিয়াল স্কুল এন্ড কলেজের সভাপতি আমীন নার্গিস উপজেলা ও জেলা পর্যায় সমাজ উন্নয়নে জয়িতা পুরস্কার পাওয়ায় শাহের বানু স্কুল এন্ড কলেজ ও প্রযুক্তি পীঠের পক্ষ থেকে তাদেরকে ফুলেল শুভেচ্ছা, লাভ অভ টোকেন এবং স্মারকের মাধ্যমে অভিনন্দিত করা হয়।
অনুষ্ঠানটির চতুর্থ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিষ্ঠানের শিক্ষক নয়ন দেওয়ানজীর সংগীত নির্দেশনায় এবং বগুড়া থেকে আগত নাচের কোরিওগ্রাফার শাকিলের নৃত্য নির্দেশনায় এই জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। সাংস্কৃতিক পরিবেশনার শেষে ছিল গীতিনাট্য একাত্তরের কথা। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনায় ছিল প্রতিষ্ঠানের শিক্ষার্থী সাবিনা ,শায়লা ও রশ্নি।