‘শুধু এমপি বাহার মাদকের বিরুদ্ধে বললেই দোষ’

প্রতিনিধি।।
আবারও মদ মুক্ত পূজা করার আহবান জানিয়েছেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। বৃহস্পতিবার (১২ অক্টোবর) কুমিল্লা টাউনহল মাঠে শান্তিপূর্ণ কুমিল্লাকে অশান্ত করার ষড়যন্ত্রেলিপ্ত কিছু স্বার্থন্বেষী মহল শারদীর দুর্গাপূজা নিয়ে সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের সাথে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে তারই প্রতিবাদে মতবিনিময় সভায় এ আহবান জানান তিনি।
জানা গেছে, সম্প্রতি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের মদমুক্ত পূজা করার আহবান জানানোর একটি ভিডিও ভাইরাল হয়। কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের এই বক্তব্যের নিন্দা জানায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা। তারা বলছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বাহাউদ্দিনকে মনোনয়ন দেওয়া হলে এর খেসারত দিতে হবে। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতাদের মন্তব্যের নিন্দা ও প্রতিবাদের জানিয়ে মতবিনিময় সভা করে কুমিল্লা পূজা উৎযাপন পরিষদ। এই প্রতিবাদ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।
এমপি বাহাউদ্দিন বলেন, কোলকাতার পত্রিকায় পূজায় মদ না খাওয়ার কথা বলা হয়, বাংলাদেশের বহু পত্রিকা আমি দেখাতে পারবো যেখানে পূজায় মাদকের বিরুদ্ধে অবস্থানের কথা বলা হয়েছে। শুধু এমপি বাহার মাদকের বিরুদ্ধে বললেই দোষ। এমপি বাহার বললেই অপরাধ। এসময় তিনি হাতে থাকা বিভিন্ন পত্রিকার কাটিং তুলে ধরেন এবং পড়ে শোনান।
সংসদ সদস্য বাহাউদ্দিন বলেন, ঢাকায় বসে প্রতিবাদ না জানিয়ে মন্দির গুলো ঘুরে যান। ঢাকায় বসে মন্দিরের পরিস্থিতি বুঝা যায় না। মদ খেয়ে আমার মেয়েদের বিরক্ত করবে? পূজা করতে যাওয়া নারী পূজারীদের সঙ্গে উশৃংখল আচরণ করবে? তা হতে দেয়া হবে না। আমি আবারও বলবো আপনারা মদ মুক্ত পূজা করেন। আমার এই বক্তব্য কাটিং করে প্রচার করেছে একটি মহল। তারাই আমার ওপর গুলি চাইয়েছিল যখন আমি মন্দিরে গিয়েছিলাম। হিন্দু লোক মারা যাওয়ার পর আমি কাঁধে করে নিয়ে গেছি দাহ করতে। আর আমার বিরুদ্ধে ষড়যন্ত্র!
তারা বলে, আমাকে নমিনেশন দিলে খেসারত দিতে হবে। কি খেসারত দিতে হবে শুনি? শেখ হাসিনা আমেরিকার স্যাংশনকে ভয় পায়না।তাদের কথায় নমিনেশন দিবো নাকি? মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তাদের থেকে আমাদের অবদান বেশি।
তিনি আরও বলেন, কুমিল্লায় ঈদের সময় রাস্তার গলিতে গলিতে এক সময় মদ খাওয়া হতো। মেয়েরা যাওয়ার সময় কোক বলে তাদের মদ খাওয়াতো। মদ খেলেই ৫০০ টাকা দিতে হতো। এই সময় এখন আছে? আমি বন্ধ করেছি। আর আমার বিরুদ্ধেই ষড়যন্ত্র করা হচ্ছে। আমি বলে দিলাম। আ ক ম বাহাউদ্দিন বাহার থাকতে এসব ষড়যন্ত্রকারীরা সুযোগ পাবে না। আমার ছাত্রলীগের যুবলীগ কাল সকালে ও সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ ও কৃষকলীগ বিকেলে শান্তি সমাবেশ করবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর পূজা উৎযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়, সাধারণ সম্পাদক অচিন্ত্য দাস টিটু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি পাপড়ি বসুসহ আরো অনেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  কুমিল্লা নগরীর ৯১টি পূজা মন্ডপের প্রতিনিধি ও পূজারীরা।
আসন্ন দুর্গাপূজাকে শান্তিপূর্ণ করার লক্ষ্যে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সমন্বয়ে প্রতি ওয়ার্ডে ও প্রতিটি মন্ডপে একটি করে স্বেচ্ছাসেবক কমিটি গঠন করার ঘোষণা দেন এমপি বাহার।
বক্তব্যের শেষ দিকে এমপি বাহাউদ্দিন বলেন, আমি সিভিল সার্জনকে বলবো পূজার সময় সার্বক্ষণিক আপনি হাসপাতাল খোলা রাখবেন। মদদী মনে হলেই আপনার এখানে আনা হবে। ভালো করে ওয়াশ করে দেবেন। যেন আর কোনদিন মদ না মুখে নেয়।