শেখ হাসিনাকে আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

মো.ফজলে রাব্বি,আখাউড়া(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতাঃ

এবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শুভেচ্ছা উপহার হিসেবে আনারস পাঠিয়েছেন উওর-পূর্ব ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোষ্টের জিরো পয়েন্টে প্রধানমন্ত্রীকে পাঠানো এই উপহার গতকাল রবিবার সকাল নয়টায় হস্তান্তর করা হয়।

ত্রিপুরার শিল্প, বাণিজ্য ও পর্যটন বিভাগের পরিচালক তড়িৎ কান্তি চাকমা আনুষ্ঠানিকভাবে ত্রিপুরার মুখ্য মন্ত্রীর উপহার আনারস গুলো হস্তান্তর করেন। ভারতীয় সহকারি হাই কমিশন চট্টগ্রামের দ্বিতীয় সচিব উদত ঝা উপস্থিত থেকে আনারসগুলো গ্রহণ করেন।

সকালে আখাউড়া চেকপোষ্ট থেকে একটি ছোট পিকআপে করে ৮০ কার্টনে ভতি ৩২০ টি আনারস ঢাকার পথে রওয়ানা করেন। আখাউড়া স্থলবন্দরের সহকারি পরিচালক ট্রাফিক মোস্তাফিজুর রহমান জানিয়েছেন এখানে ৮০০ কেজি আনারস রয়েছে।

ভারতীয় সহকারি হাইকমিশন চট্টগ্রামের দ্বিতীয় সচিব উদত ঝা উপস্থিত সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ও ভারত প্রতিবেশী দুই দেশের মধ্যে অত্যন্ত সুসম্পর্ক রয়েছে। ত্রিপুরার মুখ্যমন্ত্রী উপহার ভারতের অত্যন্ত সুস্বাদের আনারস বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়ার মাধ্যমে এই সম্পর্ক আরো দৃঢ় হলো। আনারসগুলো আজ দিনের মধ্যেই ঢাকায় পৌঁছাবে। আজকের মধ্যেই বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে আনারসগুলো হস্তান্তর করা হবে।
ত্রিপুরার হার্টিকালচারের পরিচালক ড. ফনিভূষণ জমাতিয়া জিরো পয়েন্টে সাংবাদিকদের বলেন, রাণী জাতের এই আনারস গুলো উত্তর ত্রিপুরার। এগুলো গুন মান ও স্বাদের কারণে ভারত খ্যাত।

এর আগে চলতি মাসের ৫ তারিখ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে ৩০০ কেজি রংপুরের বিখ্যাত হাড়িভাঙ্গা আম উপহার দিয়েছিলেন।

আনারস হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, ত্রিপুরা সরকারের শিল্প ও পর্যটন দপ্তরের পরিচালক তরিত কান্তি চাকমা, ত্রিপুরার হার্টিকালচারের পরিচালক ড. ফনিভূষণ জমাতিয়া ,আখাউড়া উপজেলা সহাকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, আগরতলা বন্দর ব্যবস্থাপক দেবাশিষ নন্দী, ত্রিপুরার প্রধানমন্ত্রীর হাউজ হোল্ড ম্যানেজার কৌশিক চক্রবর্তী, আখাউড়া শুল্ক রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী প্রমুখ।