শোক দিবসে ৩২ হাজার মানুষের কাঙালিভোজের আয়োজন

বক্তব্য রাখছেন আওয়ামী লীগ নেতা এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)

আবদুল্লাহ আল মারুফ, কুমিল্লা।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ৩২ হাজার মানুষের কাঙালিভোজের আয়োজন করেছেন এক আওয়ামী লীগ নেতা। কুমিল্লার বরুড়া উপজেলা জুড়ে এই আয়োজন করেছেন তিনি। জাতীর জনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনায় এই দোয়ার আয়োজন করেছেন বলে জানা গেছে। বরুড়া উপজেলার ১৫ টি ইউনিয়ন ও পৌরসদরসহ মোট ১৬ টি স্থানে এই কাঙালি ভোজের আয়োজন করেছেন কুমিল্লা জেলা (দ:) আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

এ ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।

জানা গেছে, ১৫ আগস্ট সকাল ৯ টা থেকে উপজেলার আগানগর ইউনিয়ন পরিষদ ও কলেজ, খোশবাস উত্তর ইউনিয়নের মধ্য বাজার, খোশবাস দক্ষিণ ইউনিয়নের মহেশপুর পুরাতন বাজার, ভবানীপুর ইউনিয়নের পোমতলা ভূঁইয়ার বাজার, চিতড্ডা ইউনিয়নের ওড্ডা নোয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঝলম ইউনিয়ন পরিষদ, আড্ডা ইউনিয়নের আড্ডা বাজার (জৈনপুরী খানকা), আদ্রা ইউনিয়নের পেরপেটি বহুমুখী উচ্চ বিদ্যালয়, পয়ালগাছা ইউনিয়নের বিষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাউকসার ইউনিয়নের ভাউকসার শেখ চাঁন মাজার মাঠ, লক্ষীপুর ইউনিয়নের লক্ষীপুর বাজার, শিলমুড়ী দঃ ইউনিয়নের শিলমুড়ী ঈদগাহ মাঠ, শিলমুড়ী উঃ ইউনিয়নের দিলগাঁও (লাইজলা), গালিমপুর ইউনিয়নের ঘোষপা মধ্যপাড়া, শাকপুর ইউনিয়নের বজলু মার্কেট ও বরুড়া পৌরসভার চান্দিনা রোডের আল ফারাবী কিন্ডারগার্টেনে ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বসাধারণের উপস্তিতিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে কাঙালি ভোজ শুরু। এদি সারাদিন ব্যাপী চলমান থাকবে।

সকালে লক্ষ্মীপুর ইউনিয়নে দোয়া মাহফিলে অংশগ্রহণ করে আওয়ামী লীগ নেতা শফিউদ্দিন শামীম বলেন,
বঙ্গবন্ধুর মতো নেতা শুধু বাংলায় কেন এই গোটা পৃথিবীতে খুব বেশি নেই। যিনি একটা জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েই ক্ষান্ত থাকেননি। দিনের পর দিন লড়াই সংগ্রাম করে গেছেন। জেল খেটেছেন। শেষপর্যন্ত পরিবারসহ প্রাণ দিতে হয়েছে। আজও ৭৫ এর ঘাতকরা মাথা তোলার চেষ্টা করছে। ১৫ আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করে আমরা দেশ বিরোধী চক্রকে প্রতিহত করতে হবে।

তিনি বলেন, এই শোকের দিনে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করছি। একইসাথে তাদের আত্মার মাগফিরাত কামনা করছি৷ ১৫ আগস্টের শহিদদের আত্মার মাগফিরাত কামনায় আমার উপজেলায় ক্ষুদ্র সামর্থ থেকে ৩২ হাজার মানুষের কাঙালিভোজের আয়োজন করেছি।

সকালে শোক র‍্যালিতে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বরুড়া উপজেলা আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, লক্ষীপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবদুর রাজ্জাক মজুমদার ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন প্রমুখ।