শ্বশুরকে বাবা সাজিয়ে জমি রেজিস্ট্রি, ৩ জন বরখাস্ত

প্রতিনিধি।।
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুরে এক ব্যক্তি শ^শুরকে বাবা সাজিয়ে জমি রেজিস্ট্রি সহায়তা করার অপরাধে ব্রাহ্মণপাড়া সাব-রেজিস্ট্রি অফিসের দুই দলিল লেখকসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার (১ অক্টোবর) ব্রাহ্মণপাড়া উপজেলা সাব-রেজিস্ট্রার দীপঙ্কর দাস বিষয়টি নিশ্চিত করেছেন। সাময়িক বরখাস্ত করা হয়, দলিল লেখক জাহাঙ্গীর আলম,সনদ নং- ০৪, মোকবল হোসেন, সনদ নং- ৬২ এবং নকল নবীশ মহিবুল রহমান।
এ বিষয়ে ব্রাহ্মণপাড়া উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জয়দল হোসেন জানান, দলিল লেখক মোকবল হোসেন, জাহাঙ্গীর আলম ও নকল নবীশ মহিবুল রহমান শ^শুরকে বাবা সাজিয়ে একটি দলিলের সহায়তা করার অভিযোগ ওঠে। এ অভিযোগে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে মামলা হয়েছিল, তবে তা পারিবারিক ভাবে নিষ্পত্তি হয়েছে।
এ বিষয়ে অভিযুক্তরা জানান, এ নিয়ে আদালতে মামলা হয়েছিল। মামলাটি নিষ্পত্তি হয়ে গেছে আশা করি আমাদের বিষয়টি তদন্ত সাপেক্ষে আমাদেরকে মুক্ত করে দিবে।
ব্রাহ্মণপাড়া উপজেলা সাব-রেজিস্ট্রার দীপঙ্কর দাস জানান, এ বছর উপজেলার দুলালপুরে এক ব্যক্তি নিজ শ^শুরকে বাবা সাজিয়ে কমিশনের মাধ্যমে একটি দলিল করেন। পরে আমরা জানতে পারি উক্ত দলিলটি সমস্যা রয়েছে। পরে আমরা জেলা রেজিস্ট্রার মোঃ আসাদুল ইসলাম স্যারকে বিষয়টি অবহিত করলে তখন তিনি অভিযুক্ত ৩ জনকে সাময়িক বরখাস্ত করেন।
জেলা রেজিস্ট্রার মুনিরুল হাসান বলেন, প্রাথমিক ভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আমার পূর্ববর্তী অফিসার তাদেরকে সাময়িক বরখাস্ত করেন।
বর্তমানে আমি বুড়িচং উপজেলা সাব- রেজিস্ট্রার সোহেল রানাকে ১৫ কার্য দিবসের মধ্যে তদন্ত করে সঠিক রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।