সাংবাদিকদের হল থেকে বের করে দেয়ার হুমকি কুবি ছাত্রলীগ নেতাদের

অফিস রিপোর্টার:
সাংবাদিকদের হল থেকে বের করে দেয়ার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে কুমিল্লা বিশ^বিদ্যালয় (কুবি) ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। এদিকে এই ঘটনায় সোমবার ভুক্তভোগী দুই সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন।
একটি দৈনিকের কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাজ্জাদ বাসার ও অনলাইন পোর্টালের প্রতিনিধি সাফায়িত সিফাত জানান, তারা রবিবার রাতের খাবার শেষে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে কথা বলছিলেন। এ সময় তাদের ডেকে নিয়ে যান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ।
ইলিয়াস হোসেন সবুজ সাজ্জাদ ও সিফাতকে বলেন, ভেবেছিস তোদের হ্যাডম আছে তাই যা ইচ্ছে লিখে ফেলছস। এবার দেখবি আমাদের কি হ্যাডম। এ সময় তার সাথে থেকে দুই সাংবাদিককে শাসান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ, কাজী নজরুল ইসলাম হলের সভাপতি (ভারপ্রাপ্ত) নাজমুল হাসান পলাশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) খায়রুল বাসার সাকিবসহ আরও কয়েকজন।
কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, কোনো হুমকি দেয়ার ঘটনা ঘটে নাই। আমরা দুইজনের সাথে শুধু কিছু কথা বলেছি। হল থেকে নামিয়ে দেয়ার হুমকি প্রসঙ্গে বলেন, আওয়ামীলীগ এখন ক্ষমতায় আছে। তাদের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ নিয়ে লিখবে আর ছাত্রলীগ কিছু করবে না। এটা হতে পারে না।
এ ব্যাপারে কুবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, আমি ছোট ভাইয়ের মতো বিষয়টা বলেছি। সাংগঠনিক জায়গা থেকে বলি নাই।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আমি অভিযোগপত্র পেয়েছি। প্রক্টরিয়াল বডি আমরা সবাই বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।
উল্লেখ্য- গত ২১ জুলাই মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদানের সময় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সাথে ইলিয়াস হোসেন সবুজের কথা কাটাকাটি হয়। এ সময় উপাচার্য ইলিয়াস হোসেন সবুজকে উদ্দেশ্য করে তার স্ত্রীর চাকরি ও টেন্ডার বাণিজ্যের জন্য বারবার আসার কথা মনে করিয়ে দেন। ঘটনা পরবর্তী সময়ে সাজ্জাদ বাসার ও সাফায়িত সিফাত ওই বিষয়ে সংবাদ প্রকাশ করেন।