সাতোরায় সাপ্তাহিক কাপড়ের মার্কেট

 

সাইফুল ইসলাম সুমন ।।
কুমিল্লায় নিত্য নতুন ডিজাইনের কাপড়ের সাপ্তাহিক মার্কেট। এ কাপড়ের মার্কেটে নিজেদের পছন্দের কাপড় ও রকমারি মালামাল ক্রয় করতে আকৃষ্ট করেছে ক্রেতাদের। সাপ্তাহিক এ মার্কেটটি প্রতি বৃহস্পতিবারে বসে শহরতলীর সাতোরা এলাকায়।
নিম্ন আয়ের মানুষদের কথা ভেবে সাপ্তাহিক এই কাপড়ের মার্কেটটি বসিয়েছে বলে জানান আয়োজকরা। এখানে নারী-পুরুষ ও শিশুদের পোশাক স্বল্প মূল্যে বিক্রয় করা হয়।
জানা গেছে, নরসিংদীর শেখেরচর ও গাউছিয়ার প্রসিদ্ধ কাপড় ব্যবসায়ীরা সপ্তাহের বিভিন্ন দিন নিত্য নতুন ডিজাইনের কাপড় নিয়ে দেশের বিভিন্নস্থানে এ মার্কেট বসান। সাতোরায় গত কয়েক সপ্তাহ যাবত নানা বয়সী ক্রেতাদের ভিড় দেখা গেছে।
ক্রেতারা জানান, এখানে স্বল্পমূল্যে কাপড় ক্রয় করতে পেরে তারা খুশি। বৃহস্পতিবারে তারা পরিবার পরিজন নিয়ে এসে বিভিন্ন পোশাকাদি নিয়ে কাপড়ের চাহিদা পূরণ করতে পেরেছেন।
বিক্রেতারা জানান, প্রতি বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ মার্কেটটি বেশ ভালই জমে। তবে বিকাল বেলায় ক্রেতাদের আগমন ঘটে বেশি। এখানে নানা রকম কাপড় ও অন্যান্য মালামাল পাইকারি বিক্রি করা হয়।
উদ্যোক্তা মো. হাসান জানান, নিম্ন আয়ের মানুষদের কথা ভেবেই মূলত সাতোরা এলাকায় এই কাপড় মার্কেটটি বসানোর উদ্যোগ নেয়া হয়েছে। গাউছিয়া থেকে কাপড় কেনার সকলের সামর্থ্য নেই, তাই গাউছিয়ার কাপড় এখানে এনে সাধারণ মানুষের চাহিদা পূরণের চেষ্টা করছি।