সাবেক উপমন্ত্রী ফখরুল ইসলাম মুন্সীকে শেষ বিদায়

প্রতিনিধি।।
 বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক অর্থ উপমন্ত্রী, দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বাবা  এএফএম ফখরুল ইসলাম মুন্সী (৭৬) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার (২১ অক্টোবর) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
 এর আগে গত ৯ অক্টোবর ফখরুল ইসলাম মুন্সী ব্রেনস্ট্রোক করায় তাকে রাজধানীর ইউনাইটেড হসপিটালের লাইফ সাপোর্টে নেয়া হয়েছিলো। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই আজ ভোরে তিনি মৃত্যু বরণ করেন। প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে দেবিদ্বারের রাজনৈতিক অঙ্গনসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে।
এএফএম ফখরুল ইসলাম মুন্সী ১৯৮৫ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান হন। একই সময় বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান পরিষদ’র চেয়ারম্যান পদেও নির্বাচিত হন। ১৯৮৬ সালের তৃতীয় ও ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি এরশাদ সরকারের নৌ-পরিবহন ও আইডব্লিউটি মন্ত্রণালয়ের উপমন্ত্রী এবং অর্থ উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯৫ সালে তিনি আওয়ামী লীগে যোগদান করে ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী রাকিবা বানু, দুই ছেলে রাকিব মোহাম্মদ ফখরুল ও রাজী মোহাম্মদ ফখরুল সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ১২ টায় তাঁর নিজগ্রাম দেবিদ্বার উপজেলার বনকোটে প্রথম জানাযা, বাদ যোহর দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে ২য় জানাযা, বাদ আসর সংসদ ভবন এলাকায় ৩য় জানাযা এবং বাদ মাগরিব গুলশান সোসাইটি মসজিদে ৪র্থ জানাযা শেষে বনানী কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।
 দেবিদ্বারের জানাযায় অংশ নেন, কুমিল্লা ৩ আসনের সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুন, দেবিদ্বারের সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কুমিল্লা উত্তর জেলা সভাপতি ম. রহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র সাইফুল ইসলাম শামীম, মরহুমের ছোটভাই কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সী,সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ জানাযায় উপস্থিত ছিলেন।
এদিকে এএফএম ফখরুল ইসলাম মুন্সীর মৃত্যুতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকসহ দলীয় নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।