সিসিটিভি’র আওতায় এলো যে ইউনিয়ন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ক্লোজ সার্কিট ক্যামেরা’র (সিসিটিভি) আওতায় আনা হয়েছে পুরো একটি ইউনিয়ন। সোমবার (১১ মার্চ) বিকেলে উপজেলার আড়াইসিধা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান উপস্থিত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন। আড়াইসিধা ইউনিয়নের চেয়ারম্যান ও ন্যাশনাল ক্যবাল টিভি নেটওয়ার্ক’র নিজস্ব অর্থায়নে সিসিটিভি স্থাপন কার্যক্রম বাস্তবায়ণ করা হচ্ছে।
আড়াইসিধা ইউনিয়নের চেয়ারম্যান আবু সায়েম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাক, আড়াইসিধা ইউনিয়েনের  আব্দুল হক প্রমুখ। এসময় ইউপি সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, একটি পুরো ইউনিয়নের সিসিটিভি স্থাপনের বিষয়টি আমার কাছে খুবই প্রশংসনীয় উদ্যোগ বলে মনে হয়েছে। আমরা এভাবে যদি সবগুলো ইউনিয়নে এই উদ্যোগ নেই তাহলে চুরি, ছিনতাই ও ইভটিজিং কমে আসবে।

ইউপি চেয়ারম্যান আবু সায়েম মিঠু বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য শুধু মানুষ স্মার্ট হলেই হবে না। এলাকার সবকিছু স্মার্ট হতে হবে। এরই ধারাবাহিকতায় আমার ও ন্যাশনাল ক্যাবল টিভি নেটওয়ার্ক’র সার্বিক সহযোগিতায় আমরা পুরো এলাকাকে সিসিটিভির আওতায় আনার পরিকল্পনা করি। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ এলাকা চিহ্নিত করে ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসিটিভি স্থাপনের পর এলাকার চুরি, ছিনতাই ও ইভটিজিং অনেকটাই কমে এসেছে।

ন্যাশনাল ক্যাবল টিভি নেটওয়ার্কের স্বত্ত্বাধিকারী সাংবাদিক আল মামুন বলেন,এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে চেয়ারম্যান আবু সায়েম মিঠুর পরামর্শে আমরা এলাকার প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গা ও স্থাপনার সামনে আমাদের নিজস্ব অর্থায়নে সিসিটিভি স্থাপন করি। ইতোমধ্যে ৩২ টি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আরো ৩২ টি ক্যামেরা স্থাপনের কাজ চলমান। প্রয়োজন অনুযায়ী পর্যায়ক্রমে আমরা আরো ক্যামেরা স্থাপন করব।