সোনার বাংলা কলেজে ‘দি বেস্ট স্টুডেন্ট অব দি ইয়ার’ অ্যাওয়ার্ড প্রদান 

অফিস রিপোর্টারঃ

কুমিল্লার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সোনার বাংলা কলেজে দি বেস্ট  স্টুডেন্ট অব দি ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এ সময়  শতভাগ উপস্থিতি সম্মাননাসহ জায়েদা-কাদির ফাউন্ডেশনের বৃত্তি প্রদান করা হয়েছে। এ বছর মানবিক বিভাগের শিক্ষার্থী তাহিয়া আক্তার এবং ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী মোঃ সাইফুল ইসলামকে স্টুডেন্ট অব দি ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

কলেজের ২০২২ সনের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অংশগ্রহণে কলেজ মিলনায়তন শ্যামলিমায় অনুষ্ঠিত  আয়োজনে  সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ আবু ছালেক সেলিম রেজা সৌরভ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজ গভর্ণিং বডির সদস্য মোঃ আবু হানিফ, একাডেমিক কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক মাসুদ পারভেজ, পরীক্ষা কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান, সহশিক্ষা কার্যক্রম কমিটির আহ্বায়ক প্রভাষক মোঃ আবদুল মোতালেব, বিজ্ঞান বিভাগের সমন্বয়কারী প্রভাষক মোঃ ফিরোজ মিয়া, মানবিক বিভাগের সমন্বয়কারী প্রভাষক নিপা সরকার এবং ব্যবসায় শিক্ষা বিভাগের সমন্বয়কারী প্রভাষক মোঃ সাইদুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রভাষক জাফর সাদেক পলাশ‌।

অনুষ্ঠানে ২০২২ সনে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ব্যাচের ৪২২ জন শিক্ষার্থীর দুই বছরের শিক্ষা, সহশিক্ষা, পরীক্ষা ও শৃঙ্খলা কার্যক্রমের পারফরম্যান্স বিবেচনায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাহমিদুর রহমান নাবিলকে দি বেস্ট স্টুডেন্ট অব দি ইয়ার এবং মানবিক বিভাগের শিক্ষার্থী তাহিয়া আক্তার এবং ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী মোঃ সাইফুল ইসলামকে স্টুডেন্ট অব দি ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। টানা দু’বছরের সামগ্রিক কার্যক্রমে শতভাগ উপস্থিত থাকায় ১৩৩ জন শিক্ষার্থীকে শতভাগ উপস্থিতি সম্মাননা সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও একাদশ শ্রেণির প্রথম সেমিস্টার এবং দ্বাদশ শ্রেণির ষষ্ঠ সেমিস্টার পরীক্ষায় বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী মোট ১৮ জন শিক্ষার্থীকে জায়েদা-কাদির ফাউন্ডেশন বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ অ্যাওয়ার্ডপ্রাপ্ত, শতভাগ উপস্থিতি সম্মাননাপ্রাপ্ত এবং বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি অর্জিত সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে নিজেদের আগামীদিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের উদাত্ত আহ্বান জানান।