স্ত্রীকে ভুয়া ব্যবসায়ী দেখিয়ে কোটি টাকার দুর্নীতি কুসিক প্রকৌশলীর

প্রতিনিধি।।
স্ত্রীকে ভুয়া ব্যবসায়ী দেখিয়ে কোটি টাকার দুর্নীতির অভিযোগে কুমিল্লা সিটি করপোরেশনের(কুসিক) এক প্রকৌশলী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলাটি দায়ের করেন দুদকের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী। বুধবার গ্রহণ করেন উপসহকারী পরিচালক মোহাম্মদ আতিকুর রহমান। বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক।
মামলার আসামিরা হলেন, কুমিল্লা সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী (ভারপ্রাপ্ত নগর পরিকল্পনাবিদ) মোঃ আবদুস সালাম (৪১) ও তার স্ত্রী মোসাঃ খালেদা আক্তার বিউটি (৩৬)।
মামলার এজাহারে বলা হয়, মোসাঃ খালেদা আক্তার বিউটি (৩৬) ও তার স্বামী কুসিকের সহকারী প্রকৌশলী (ভারপ্রাপ্ত নগর পরিকল্পনাবিদ) মোঃ আবদুস সালাম একে অপরের সহায়তায় আটানব্বই লক্ষ পঁচাশি হাজার নয়শত তিয়াত্তর টাকার সম্পদ অবৈধভাবে অর্জন করেন। তাই তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের আইনে একটি মামলা দায়ের করা হলো। তদন্তকালে আরও অবৈধ সম্পদ পাওয়া গেলে তা মামলায় অর্ন্তভুক্ত করা হবে।
দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুর রহমান বলেন, তার স্ত্রীর নামে তার সম্পদ গুলো। তিনি তদন্তের রিপোর্টে লিখলেন তার স্ত্রী ব্যবসায়ী। কিন্তু আমরা তদন্ত করে দেখলাম তার স্ত্রীর কোন ব্যবসা নেই। যা সম্পূর্ণ ভূয়া। এতে বুঝা যায় তিনি অবৈধ উপায়ে এসব সম্পদ অর্জন করেছেন। তাই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হলো।