স্বাস্থ্য বিভাগের দুর্নীতি হটাও, রোজিনাকে মুক্তি দাও

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
স্বাস্থ্য বিভাগ দুর্নীতির আঁতুরঘরে পরিণত। এই বিভাগে কর্মরতরা নিজেদের দুর্নীতিকে ঢাকতেই সিনিয়র সাংবাদিক রেজিনা ইসলামকে আটকে রেখে অমানবিক নির্যাতন করাসহ তাকে মামলা দিয়ে হয়রানি করছে। অবিলম্বে রেজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, স্বাস্থ্য বিভাগে কর্মরত কাজী জেবুন্নেছাসহ স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য সচিবের অপসারণ দাবীতে সোচ্চার হয়ে ওঠেছে ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিক সমাজ।
সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রেজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতনের প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল থেকে এসব দাবী তুলেন সাংবাদিকরা। বুধবার (১৯ মে) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব আয়োজিত কর্মসূচিতে জেলা সদর এবং বিভিন্ন উপজেলায় বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকদের অংশগ্রহণ করেন।
ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি পীযূষ কান্তি আচার্য্য, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রবীণ সিনিয়র সাংবাদিক মোহাম্মদ আরজু, আল আমিন শাহীন, আবদুন নূর প্রমূখ। এ সময় বক্তারা বলেন, স্বাস্থ্য বিভাগ ক্রমান্বয়ে দুর্নীতির আঁতুরঘরে পরিণত হয়েছে।
এই বিভাগে কর্মরতরা নিজেদের দুর্নীতিকে ঢাকতেই সাংবাদিক রেজিনা ইসলামকে আটকে রেখে অমানবিক নির্যাতন করেছে এবং তাকে মামলা দিয়ে হয়রানি করছে। বক্তারা, অবিলম্বে রেজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবীসহ স্বাস্থ্য বিভাগে কর্মরত কাজী জেবুন্নেছাসহ স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য সচিবকে অপসারণ করতে সরকারের প্রতি দাবী জানান। অন্যথায় দায়ীদের বিচারের দাবীতে সকল সাংবাদিকদের নিয়ে সচিবালয় ঘেরাও করা হবে বলেও বক্তারা হুশিয়ারি দেন। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও একই দাবীতে প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন।