স্যাম্পল দিতে গিয়ে  মৃত্যু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
সত্তরোর্ধ বৃদ্ধা হোসনে হুর বেগমের আর দেওয়া হলোনা কভিডের স্যাম্পল। কেবল করেছিলেন ফরম পূরণ। এমনি সময়ে হাসপাতাল কম্পাউণ্ডেই মৃত্যু ঘটলো ওই বৃদ্ধার। কভিড আক্রান্তের বিষয়টি অনিশ্চিত হলেও তাঁর শরীরে কভিডের উপসর্গ ছিলো বলে চিকিৎসক নিশ্চিত করেছেন। ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের।
বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে জেলার সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কভিডের স্যাম্পল দিতে গিয়ে মারা যাওয়া হোসনে হুর বেগম (৭১) উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের ইসলামাবাদ (গোগদ) গ্রামের মৃত আরজুমান মিয়ার স্ত্রী।
সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার গোগদ গ্রামের বৃদ্ধা হোসনে হুর বেগম করোনার উপসর্গ নিয়ে কয়েকদিন আগে জেলা শহরের এক চিকিৎসকের শরণাপন্ন হন। ওই চিকিৎসক তাকে করোনা পরীক্ষা করাতে বলেন। এরপরও তিনি করোনার নমুনা না দিয়ে নিজ বাড়িতেই অবস্থান করেন। বৃহস্পতিবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে তিনি তার মেয়েকে নিয়ে করোনার নমুনা দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। মাকে সিএনজিতে বসিয়ে রেখেই মেয়ে কভিড টেস্টের ফরম সংগ্রহ করেন। ফরম পূরণের পর নমুনা দেয়ার প্রাক্কালেই বৃদ্ধা হোসনে হুর বেগম মৃত্যুর কোলে ঢলে পড়েন।
সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নোমান মিয়া বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘নমুনা সংগ্রহ করতে না পারায় তিনি আক্রান্ত ছিলেন কি না তা বলা যাচ্ছে না। তবে করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার উপসর্গ তাঁর শরীরে বিদ্যমান ছিলো।’