হাসপাতাল থেকে শিশুসহ প্রতিবেশী নারী উধাও!

 

 প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় শিশুসহ প্রতিবেশী এক নারী উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এতে শিউলী আক্তার নামে এক এখন পাগলপ্রায়। শিশুটি উপজেলার রামকৃষ্ণপুর আখন্দপাড়া গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। শনিবার হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।
শিউলী আক্তার জানান, নিজের ঠাণ্ডাজনিত সমস্যায় চিকিৎসা নিতে এদিন সকাল ৯টায় শিশুপুত্র মোহাম্মদ মিয়াকে (৭ মাস) নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সঙ্গে এনেছিলেন মাহমুদা নামের (৩২) পূর্ব পরিচিত প্রতিবেশী এক ভাড়াটিয়া নারীকে। ডাক্তার দেখিয়ে পরীক্ষার রিপোর্ট দেখাতে পুনরায় হাসপাতালে যান তিনি। রোগীর ভিড় থাকায় শিশুপুত্রকে নিয়ে ওই চিকিৎসকের কক্ষের সামনে অপেক্ষা করছিলেন শিউলী আক্তার এবং মাহমুদা। ১২টার দিকে মা শিশুপুত্র মোহাম্মদকে মাহমুদার কোলে দিয়ে ডাক্তারের কক্ষের দিকে তিনি তাকিয়ে থাকেন। কিছুক্ষণ পরে ফিরে তার সন্তান এবং মাহমুদাকে আর দেখতে পাননি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, শিউলী চিকিৎসা নিয়ে রিপোর্ট দেখাতে এসেছিলেন। পরে শুনি যাকে সঙ্গে নিয়ে এসেছিলেন সেই নারীই নাকি তার শিশুপুত্রকে নিয়ে পালিয়ে গেছেন। আমি থানাকে অবহিত করি।
এ ব্যাপারে ইন্সপেক্টর (তদন্ত) রিপনা বালা বলেন, অভিযুক্ত মাহমুদা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর গ্রারে সিদ্দিক মিয়ার মেয়ে এবং একই উপজেলার শাহপুর গ্রামের সুমন মিয়ার স্ত্রী। শিশুটিকে উদ্ধার এবং তাকে ধরতে পুলিশের একাধিক টিম অভিযানে নেমেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা) শিশু মোহাম্মদ মিয়া উদ্ধার হয়নি।