হ্যান্ডমাইকে গালমন্দ হুমকি, মামলার অপেক্ষায় র‌্যাব

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লা শহরতলীর ধর্মপুরে আওয়ামী লীগের দুই পক্ষের বিরোধের জের ধরে পঞ্চম দিনে একপক্ষের লোকজনকে অন্যপক্ষ হ্যান্ড মাইক দিয়ে গালমন্দ ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এদিকে এই ঘটনার পাঁচ দিনেও কোন অস্ত্রধারী গ্রেফতার হয়নি। অভিযোগ দেয়ার চারদিনেও পুলিশ মামলা নেয়নি। পুলিশের পক্ষ থেকে ঘটনার বিষয়ে কোনো খোঁজ নেওয়া হয়নি। তবে র‌্যাবের পক্ষ থেকে অভিযোগ দায়েরকারীদের খোঁজখবর নেওয়া হয়েছে। এছাড়া মামলা হলে তারা ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, আদর্শ সদর উপজেলার দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য আবদুল হান্নান সোহেল ও ৩নং ওয়ার্ড সদস্য ফখরুল ইসলাম রুবেলের গ্রুপের মধ্যে নির্মাণ সামগ্রীর ব্যবসা নিয়ে দ্ব›দ্ব চলছে। তারা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

আবদুল হান্নান সোহেলের চাচা শহিদুল ইসলাম জানান, থানায় লিখিত অভিযোগ জমা দিলেও তা চারদিনেও মামলা হিসেবে অন্তর্ভুক্ত করা হয়নি।

বৃহস্পতিবার দিন প্রতিপক্ষের লোকজন হ্যান্ডমাইকে আমাদের গালাগাল ও হুমকি প্রদর্শন করে। ঘটনার পাঁচদিনেও পুলিশ আমাদের সাথে কথা বলেনি। তবে র‌্যাব নানা বিষয়ে খোঁজখবর নিয়েছে। তারা মামলার অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছে।

সচেতন নাগরিক কমিটি কুমিল্লার সাবেক সভাপতি বদরুল হুদা জেনু বলেন, ধর্মপুরে টানা বিশৃংখলা ও অস্ত্রেও মহড়ার খবর পাচ্ছি বিভিন্ন গণমাধ্যমে। এবিষয়ে আইন শৃংখলা বাহিনীর মামলা না নেয়ার অভিযোগ উঠেছে। তারা নাগরিকের নিরাপত্তার জন্য স্বপ্রণোদিত হয়ে ব্যবস্থা নিতে পারে। তাদের এই নিশ্চুপ থাকা বেমানান। কোনো প্রাণহানি হলে এর দায়ভার কে নেবে?

বৃহস্পতিবার কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু হানিফ সরকার বলেন, মামলার বিষয়টি নিয়ে ওসি স্যার বলতে পারবেন। তবে আমরা এটা নিয়ে কাজ শুরু করেছি।

র‌্যাব কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন বলেন, ধর্মপুরের বিষয়টি আমরা জেনেছি। তবে তদন্তের স্বার্থে এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।

উল্লেখ্য, আবদুল হান্নান সোহেল ও ফখরুল ইসলাম রুবেলের গ্রুপের মধ্যে ২১ আগস্ট ধর্মপুরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এমন একটি সিসিটিভি ফুটেজ সোমবার ভাইরাল হয়েছে। ফুটেজে দেখা যায়, বন্দুক হাতে মহড়া দিচ্ছেন দুইজন। স্থানীয়রা তাদেরকে রুবেল ও চপল বলে উল্লেখ করেন। এছাড়া সিসিটিভির ক্যামেরা ভাঙতে দেখা যায় জনিকে। ওই দিন সাত ঘণ্টা অস্ত্রের মহড়া দেওয়ার ঘটনা ঘটেছে। ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুট করা হয়। ভাঙচুর করা হয়েছে ওই এলাকায় অবস্থিত ভিক্টোরিয়া কলেজের ডিগ্রি শাখায়। এ ঘটনায় সোমবার এবং মঙ্গলবার ওই এলাকায় অস্ত্রের মহড়া দেওয়া হয়। এছাড়া পুকুরের মাছ ও ঘরের ছাগল লুট করা হয়।