১৯ দিনের শিশুকে হত্যা করে মা, সাজায় অপহরণ নাটক

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে ১৯ দিনের শিশু ঘর থেকে নিখোঁজ হওয়ার একদিন পর খালের ভিতর  মরদেহ উদ্ধারের ঘটনায় মা রত্না আক্তারকে আটক করেছে পুলিশ। অভিযুক্ত মা রত্না আক্তারকে (১৯) গ্রেপ্তার করেছে বাঙ্গরা বাজার থানা পুলিশ। তাকে শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,  বৃহস্পতিবার সকালে বাইড়া ফরিদ ভান্ডারীর বাড়ির বাচ্চু মিয়ার ঘর থেকে প্রবাসী মজিবুর রহমানের ১৯ দিনের শিশু রাবেয়া নিখোঁজ হয়।
শুক্রবার সকাল ১১ টায়  বাড়ির পাশে  খাল থেকে শিশুর মরদেহটি উদ্ধার করেন পুলিশ ।  নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়ে পরিবারের সকল সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হয়।
এসময় শিশুটির মা   রত্নাকে আলাদা করে জিজ্ঞাসাবাদে ঘুমন্ত শিশু রাবেয়াকে হত্যার কথা স্বীকার করেন। সে আরও বলেন-  নিখোঁজের নাটক  সাজিয়ে ছিলাম যাতে কেউ বুঝতে না পারে।
এ ঘটনায় নিহতের দাদা বাচ্চু মিয়া বাদী হয়ে শুক্রবার সন্ধ্যায় বাঙ্গরা বাজার  থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান স্যার উপস্থিত থেকে শিশুটির মা রত্নাকে  জিজ্ঞাসাবাদ করেন। এসময়   রত্না আক্তার পুলিশের কাছে স্বীকার করেন, প্রথম সন্তান মেয়ে হওয়ায় সবার অগোচরে বাড়ির পাশে খালে ফেলে দেন।
 উক্ত ঘটনায় হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার সকালে তাকে আদালতের মাধ্যমে  কুমিল্লা কেন্দ্রীয়  কারাগারে পাঠানো হয়েছে।