৮০ ভাগ লোক মনে করে নির্বাচন সুষ্ঠু হবেনা: কর্নেল অলি

 

প্রতিনিধি।।
কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেন- ‘১৯৯৫ সালে আপনারা বলেছিলেন বিএনপি’র অধীনে নির্বাচন সুষ্ঠু হবেনা। এখন আমরা বলি আপনাদের অধীনে নির্বাচন সুষ্ঠু হবেনা। শতকরা ৮০ ভাগ লোক মনে করে আপনাদের অধীনে নির্বাচন হলে সেটা সুষ্ঠু হবেনা। ব্রিজ বানিয়ে, রাস্তা বানিয়ে, উন্নয়ন করে মানুষের মন জয় করা যাবে না।’ এসময় তিনি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন দেওয়ার আহ্বান জানান।
মঙ্গলবার বিকেলে উপজেলার মহিচাইল ইউনিয়নের শহীদ জিয়াউর রহমান কলেজ মাঠে অনুষ্ঠিত চান্দিনা উপজেলা এলডিপি’র দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন- ‘রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার বন্ধ করুন। রাজনৈতিক কর্মকা- স্বাভাবিক গতিতে চলতে দিন। মিথ্যা মামলা প্রত্যাহার করুন। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে স্বাভাবিক জীবন ফিরিয়ে দিন।’ এলডিপি সভাপতি আরও বলেন- ‘দেশের গণতন্ত্র চার জন কর্মকর্তার হাতে বন্দী। তারা হলেন ডিসি, এসপি, ইউএনও এবং ওসি। এই চারজন লোক যদি ঈমান, সততা, দেশাত্মবোধ ও দায়িত্ববোধ নিয়ে নির্বাচন করে তাহলে কোন ভুল নির্বাচন হবেনা।’
বিশেষ অতিথির বক্তৃতায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেন- ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্দলীয় সরকারের কোন বিকল্প নাই। এই সংসদ ভেঙ্গে দিতে হবে। নির্বাচন কমিশন ভেঙে দিতে হবে। শেখ হাসিনা সরকারকে পদত্যাগ করতে হবে।’
সাবেক এই প্রতিমন্ত্রী আরও বলেন- ‘আমরা চাই দেশটা ভালোভাবে চলুক। লুটতরাজ বন্ধ হোক। এই সরকারের আমলে সরকার দলীয় কতিপয় ব্যক্তি হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিয়ে দেশটাকে ফতুর করে দিয়েছে।’
সম্মেলনে উপজেলা এলডিপি সভাপতি একেএম শামসুল হক মাস্টারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজের দাতা সদস্য সুলতান মঈন আহমেদ রবিন।
সম্মেলনে উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল সভাপতি মো. সাখাওয়াত হোসেন সাক্কুর সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন উপজেলা এলডিপি’র সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আবু তাহের।
এতে বিশেষ অতিথি ছিলেন- এলডিপি’র প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামুল বশির, ড. আওরঙ্গজেব বেলাল প্রমুখ। এ.কে.এম শামসুল হক মাস্টারকে সভাপতি, অধ্যক্ষ মো. আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ১শত ২৬ সদস্যের চান্দিনা উপজেলা এলডিপি’র নতুন কমিটি ঘোষণা করেন দলটির মহাসচিব। এছাড়া মো. মোয়াজ্জেম হোসেন ভূইয়াকে সভাপতি ও মাহবুবে এলাহীকে সাধারণ সম্পাদক করে ১শত ১২ সদস্যের উপজেলা গণতান্ত্রিক কৃষক দল, প্রভাষক সাইফুল ইসলাম বাবরকে সভাপতি, রাজীব আহমেদ ভূইয়াকে সাধারণ সম্পাদক করে ১শত ১৯ সদস্যের উপজেলা গণতান্ত্রিক যুবদল, মো. সাখাওয়াত হোসেন সাক্কুকে সভাপতি, শরীফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৯৬ সদস্যের উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল, মো. মোজাম্মেল হক ভূইয়াকে সভাপতি সিদরাতুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৮৮ সদস্যের উপজেলা গণতান্ত্রিক ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়।