কুমিল্লায় হত্যার দায়ে এক ভাইয়ের ফাঁসি,অপরজনের যাবজ্জীবন

 

অফিস রিপোর্টার।।
পরকীয়া প্রেমে বাঁধা দেওয়ার ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণে মোঃ ইয়াছিন মিয়া (২৫) নামের একজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। ওই মামলায় এক ভাইকে মৃত্যুদ- এবং অপরজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে কুমিল্লার আদালত। মঙ্গলবার (৩০ জুলাই) এই রায় দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান। মৃত্যুদ-প্রাপ্ত আসামি মোঃ শাহজাহান মিয়া (৩৭) ও যাবজ্জীবন কারাদ- প্রাপ্ত আসামি সেলিম মিয়া (৪৭)। তারা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জোলাই গ্রামের মৃত আলী মিয়ার ছেলে।
মামলার বিবরণে ও আদালত সূত্রে জানা যায়- নিহতের খালাতো ভাইয়ের স্ত্রী মোসাঃ জেসমিন আক্তারের (৩৭) সাথে আসামি মোঃ শাহজাহান মিয়ার পরকীয়া প্রেম ছিলো। এতে বাধা দেওয়ায় আসামিরা ২০২০ সালের ১৮ মে দিবাগত রাত সোয়া ৯টায় স্থানীয় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় ভিকটিমের বড়ভাই বাদী মোঃ মিজানুর রহমানকে ধারালো চুরি দিয়ে আঘাত করে। পরে ভিকটিম ইয়াছিন মিয়ার বুকে ছুরিকাঘাতে হত্যা করে। স্বজনরা ভিকটিম ইয়াছিনকে উদ্ধার করে কমিল্লা মেডিকেল কলেজ হসপিটাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জোলাই গ্রামের মোঃ শাহজাহান খানের ছেলে নিহতের বড়ভাই মোঃ মিজানুর রহমান বাদী হয়ে একই গ্রামের মৃত আলী মিয়ার তিন ছেলেসহ ৫ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ জসিম উদ্দিন ও কুমিল্লা পিবিআই‘র এসআই আব্দুর রজ্জাক সর্দার ২০২০ সালের ২১ মে আসামি মোঃ শাহজাহান ও ১১ জুন আসামি সেলিম মিয়াকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।
এ রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্র পক্ষে নিযুক্ত কৌঁসুলি অতিরিক্ত পিপি অ্যাডভোকেট নুরুল ইসলাম বলেন, আমরা আশাবাদী শীঘ্রই উচ্চ আদালত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।
এদিকে এ রায়ে অসন্তোষ প্রকাশ করে আসামি পক্ষে নিযুক্ত কৌঁসুলি অ্যাডভোকেট জালাল উদ্দীন টিপু বলেন, রায়ের কপি হাতে পেলে শীঘ্রই উচ্চ আদালতে আপিল করবো।