কুমেক হাসপাতালে এমআরআই বন্ধ,রোগীদের ভোগান্তি

 

হাসিবুল ইসলাম সজিব।।

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে এমআরআই রুমের ম্যাগনেটের কপার সিলিং এবং ফল সিলিং মেশিনে উপর ভেঙে পড়ায় এমআরআই বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েন রোগীরা। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে শুরু এই দুর্ভোগ ১৫ সেপ্টেম্বর রোববারও অব্যাহত রয়েছে।

মেডিসিন পুরুষ ওয়ার্ডের ১৯ নং বেডের ভর্তি থাকা এক রোগীর স্বজন জানান, বেশ কয়েকদিন ধরে আমার বাবা মেডিসিন (পুরুষ) ওয়ার্ডে ভর্তি রয়েছেন। গরিব মানুষ হওয়ায় বাবাকে মেডিকেলে নিয়ে আসছে চিকিৎসা করাতে। গত ১২ তারিখ বৃহস্পতিবার চিকিৎসক বাবাকে মাথার এমআরআই পরীক্ষা দেন। মেডিকেলের এমআরআই রুমে গিয়ে শুনি রুমের সমস্যা থাকায় এমআরআই বন্ধ। টাকা না থাকায় বাইরে করানো সম্ভব নয়। চারদিন ধরে এমআরআই করতে না পারায় চিকিৎসক মাথার সিটি স্ক্যান করতে বলেন। এমআরআই রুমের সমস্যার থাকায় কারণে এমআরআই বন্ধ হওয়ায় মেডিকেলে চিকিৎসা নিতে আসা রোগীরা পড়েছেন চরম ভোগান্তিতে।

এমআরআই রুমে দায়িত্ব থাকা মোঃ আল মামুন জানান, এমআরআই রুমের ম্যাগনেটের কপার সিলিং এবং ফল সিলিং মেশিনে উপর ভেঙে পড়ায় এমআরআই করা সম্ভব হচ্ছে না। এমআরআই বন্ধ থাকায় রোগীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। রুম মেরামতের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমাসহ পরিচালক এবং ইঞ্জিনিয়ারদের মিটিং হয়েছে।