‘সুন্দর পৃথিবীর জন্য স্কাউটিং‘

দেবিদ্বার উপজেলার -মিজান নাছরিন মুক্ত স্কাউট গ্রুপের বার্ষিক ডে- ক্যাম্প ও দীক্ষা ২০২৪ ধামতি হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন মিজান নাসরিন মুক্ত স্কাউট দলের উপদেষ্টা ও কুমিল্লা আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন।
ধামতি হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের সহকারী লিডার ট্রেইনার মোঃ আজারুল করিমও আবুল খায়ের ।
অনুষ্ঠানে অধ্যক্ষ মহিউদ্দিন লিটন বলেন – সুন্দর পৃথিবীর জন্য স্কাউটিং।  স্কাউটিং মূলত: মুক্ত অঙ্গনের শিক্ষা। প্রকৃতির উদার পরিবেশে আনন্দময় খেলাধুলা ও শিক্ষার মাধ্যমে যে জ্ঞান অর্জিত হয় তা জীবন গঠনে সুন্দরভাবে কাজে লাগে। যোগ্য নাগরিক তৈরিতে স্কাউটিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ডে ক্যাম্পের প্রোগ্রাম চিফ মাহবুবা আক্তার উডব্যাজার। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ স্কাউটসে সহকারী লিডার ট্রেইনার তাছলিমা আক্তার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের লিডার ট্রেইনারও মিজান নাসরিন মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সভাপতি মিজানুর রহমান।
ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবদুর রব মিয়াজী উডব্যাজার,ফাতেমা বেগম উডব্যাজার প্রমুখ।
অনুষ্ঠানে ঈদে মিলাদুনবী (সা:) উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
ডে ক্যাম্পে অংশগ্রহণকারীদের মাঝে মেডেল ও সনদ বিতরণ করেন অতিথিরা।
দীক্ষা অনুষ্ঠান শেষে ক্যাম্প ফায়ার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি
সমাপ্ত হয়।