দেড় দশক পর নিজ প্রতিষ্ঠানে ফিরলেন প্রয়াত প্রতিষ্ঠাতা!

 প্রতিনিধি।।
প্রায় দেড় দশক পর কুমিল্লা ডায়বেটিক সমিতিতে ফিরেছেন প্রতিষ্ঠাতা প্রয়াত মহিয়সী নারী ডা. যোবায়দা হান্নান। বর্তমান পরিচালনা পরিষদ ডা.যোবায়দা হান্নানের ছবি লাগানোসহ তার স্মৃতি রক্ষায় বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এছাড়া তার কর্ম ও জীবন ছড়িয়ে দিতে তারা কাজ করবেন বলেও জানান।
সূত্রমতে, ২০১০সালে সে সময়ের রাজনৈতিক নেতাদের নির্দেশে সমিতির দায়িত্বশীলরা প্রতিষ্ঠাতা ডা. যোবায়দা হান্নানের ছবি সরিয়ে ফেলেন। তার নামে থাকা অডিটরিয়ামের নামও বদলে ফেলেন। এনিয়ে মানসিকভাবে আহত হন কুমিল্লার সচেতন মানুষ। নানা ভাবে অসম্মান করা হয় ডা. যোবায়দা হান্নানকে। এসব কষ্ট নিয়ে তিনি ২০১১সালের ২২ নভেম্বর মারা যান।
কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল বলেন, যে দেশে গুণীজনের সম্মান করা হয় না সে দেশে গুণীজন জন্মায় না। সমিতির বর্তমান কমিটি প্রতিষ্ঠাতা ডা. যোবায়দা হান্নানকে মর্যাদা দিয়েছেন। তার স্মৃতিকে তুলে ধরার চেষ্টা করছেন। এটা অবশ্যই প্রশংসার দাবি রাখে।
কুমিল্লা ডায়বেটিক সমিতির আহবায়ক মো. মোস্তাক মিয়া বলেন,এঅঞ্চলে মহিয়সী নারী ডা. যোবায়দা হান্নান মানুষের সেবায় অনেক কাজ করেছেন। তার মধ্যে অন্যতম কুমিল্লা ডায়বেটিক সমিতি প্রতিষ্ঠা। তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে তার ছবি নেই, স্মৃতিচিহ্ন নেই। তা দুঃখজনক। আমরা তার বর্ণাঢ্য কর্মজীবনকে মানুষের সামনে তুলে ধরার চেষ্টা করছি।