বিদ্যুৎস্পর্শে পিতা-পুত্রসহ তিনজন নিহত, মা-মেয়ে আহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পৃথক পৃথক স্থানে বিদ্যুৎস্পর্শে পিতা-পুত্রসহ তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মা-মেয়ে দুইজন। রোববার সকালে উপজেলার বাদৈর ইউনিয়নের হাতুড়াবাড়ি এবং খাড়েরা ইউনিয়নের ধামসার গ্রামে ঘটে এসব ঘটনা।
নিহতেরা হলেন উপজেলার বাদৈর ইউনিয়নের হাতুড়াবাড়ি গ্রামের আব্দুল খলেকের পুত্র গোলাম মাওলা (৩০) ও তার ছেলে জুনায়েদ (৮) এবং খাড়েরা ইউনিয়নের ধামসার গ্রামের আরু মিয়া বেপারীর পুত্র আব্দুল মান্নান (৪৮)। এছাড়া নিহত গোলাম মাওলার স্ত্রী সামসুন্নাহার বেগম, মেয়ে জান্নাত আক্তার গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।
কসবা উপজেলা খাড়েরা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রিপু কুমার ঘোষ জানান, গতকাল রোববার সকালে গোলাম মাওলা, তার স্ত্রী ও দুই ছেলে-মেয়ে মিলে ষ্টিলের তৈরি আলমারী সরিয়ে নেওয়ার জন্য হাত দিলে চারজনই বিদ্যুৎস্পর্শিত হন। এতে ঘটনাস্থলে গোলাম মাওলা ও তার ছেলে জুনায়েদ মারা যান। আহত হন গোলাম মাওলার স্ত্রী সামসুন্নাহার বেগম ও মেয়ে জান্নাত আক্তার। তাদেরকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অপরদিকে উপজেলার খাড়েরা ইউনিয়নের ধামসার গ্রামের আবদুল মান্নান রোববার সকালে জমি থেকে পাটশাক আনতে গিয়ে বিদ্যুতের ছেড়া তারে স্পর্শিত হয়ে মারা যান।
কসবা থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ আলমগীর ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত চলমান রয়েছে। এসব ঘটনায় কসবা থানায় অপমৃত্যু মামলা হয়েছে।’