যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় ৫ জন গ্রেফতার

মাহফুজ নান্টু,
কুমিল্লার চৌদ্দগ্রাম জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ইসরাফিল(২৮) নামে যুবককে কুপিয়ে হত্যা করার ঘটনায় একই পরিবারের ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। তারা হচ্ছে, উপজেলার কনকাপৈত ইউনিয়নের তারাশাইল-দুর্গাপুর গ্রামের মোক্তল হোসেন, স্ত্রী রহিমা বেগম, মেয়ে নাসরিন আক্তার, আইরিন আক্তার ও তানজিনা আক্তার। তথ্যটি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা। নিহত ইসরাফিল ওই গ্রামের হানিফ মিয়ার ছেলে। তাঁর ঈশান নামে দশ মাস বয়সী এক শিশু সন্তান রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য নিজাম উদ্দিন চৌধুরী বলেন, নিহত ইসরাফিল শান্ত প্রকৃতির ছেলে। ঘাতক সজিব ও তার পরিবার জমির বিরোধকে কেন্দ্র করে একাধিকবার ইসরাফিলের পরিবারের উপর হামলা চালায়। দ্রুত মূল ঘাতক সজিবকে গ্রেফতারের জন্য প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, ইসরাফিলের পিতা হানিফ মিয়া ও পাশ^বর্তী মোক্তল হোসেনের সাথে মাত্র ২ শতাংশ জমি নিয়ে আদালতে মামলা চলছে। রোববার দুপুরে মোক্তল হোসেনের ছেলে সজিব, বোন নাসরিন, আইরিন ও মা রহিমা বেগম বিরোধের ওই জায়গায় খড়ের গাদা তৈরি করছিল। এ সময় ইসরাফিল ও তার ভাই সালমান বাধা দিলে মোক্তল হোসেনের ছেলে সজিব ইসরাফিলকে হাতে থাকা ছোরা দিয়ে গাঢ়ে ও মাথায় আঘাত করে। তার চাচাতো ভাই রামীম, মা রিনা বেগম ও চাচি আয়েশা বেগম এগিয়ে আসলে তাদেরকেও কুপিয়ে আহত করে। চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসককে ইসরাফিলকে মৃত ঘোষণা করেন। ইসরাফিলের মা রিনা বেগম বাদী ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। অবিলম্বে মূল ঘাতক সজিবকে গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি দাবি জানান এলাকাবাসী।