অনিয়মের দায়ে পপুলার ও স্কয়ার হাসপাতালকে জরিমানা

 প্রতিনিধি।।
অপারেশন কক্ষজুড়ে দুর্গন্ধ, ডিউটি ডাক্তার নেই এমন সব অভিযোগে কুমিল্লা নগরীর দুটি হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নগরীর লাকসাম সড়কের পপুলার হাসপাতাল এবং রেইসকোর্স এলাকায় স্কয়ার হসপিটালে এ অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার বিকেলে এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা ও মাহমুদা আক্তার যুথি। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা আবদুল কাইয়ুম।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, কুমিল্লায় ১০৭ টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। যাদের কোন প্রকার লাইসেন্স নেই। ওই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে রয়েছে অনিয়মের অভিযোগ। সেগুলোর বিরুদ্ধে পর্যায়ক্রমে অভিযোগ পরিচালনা করবে স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইযুম বলেন, প্রতিষ্ঠান দুটিতে অপারেশন থিয়েটার পরিচালনায় স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলা হয়নি।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা প্রশাসক কার্যালয়ের উদ্যোগে হাসপাতাল দুইটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শর্তপূরণ না করা পর্যন্ত হাসপাতাল দুইটির অপারেশন থিয়েটার ও এক্স-রে রুম বন্ধ থাকবে।