এমপি হয়ে প্রথম সফরেই উষ্ণ ভালোবাসা দিলেন শফিউদ্দিন শামীম

আবদুল্লাহ আল মারুফ।।
নির্বাচিত হয়ে প্রথম সফরে নিজ এলাকার মানুষের সঙ্গে দেখা করেছেন কুমিল্লা-৮ (বরুড়া) সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম। প্রথম সফরে খালি হাতে আসেননি তিনি। নিজ অর্থায়নে এক উপজেলার সাড়ে সাত হাজার শীতার্ত মানুষকে উষ্ণ ভালোবাসা দিতে এনেছেন শীতের পোশাক। প্রত্যেক ইউনিয়নে গিয়ে তার প্রতিষ্ঠিত এসকিউ ফাউন্ডেশনের অর্থায়নে দরিদ্র-অসহায় ও শীতার্ত মানুষের মাঝে এসব উপহার তুলে দেন।
মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১১ টায় বরুড়া উপজেলার খোসবাস উত্তর ইউনিয়নের খোসবাস স্কুল এন্ড কলেজ মাঠে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তিনি উপজেলার মোট ১৪৪টি ওয়ার্ডের প্রতিটিতে প্রথম দফায় ৫০টি করে মোট সাত হাজার ২০০টি কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেন।
নির্বাচিত করায় বরুড়াবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, এতদিন আমি ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানুষের জন্য কাজ করেছি। এখন প্রাতিষ্ঠানিকভাবে আপনাদের সেবক বানিয়েছেন। জানিনা এই গুরুদায়িত্ব কতটা পালন করতে পারবো! তবে দায়িত্ব পালনে আমার নিষ্ঠা, সততা ও আন্তরিকতার কোন কমতি থাকবেনা। আমি কথা দিয়েছিলাম সকল নেতা কর্মীদেরকে সুসংগঠিত করে দলের ঐক্য সমন্বিত করে আমরা সম্প্রিতির দৃষ্টান্ত স্থাপন করব। বিপুল ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অংশগ্রহণ মূলক নির্বাচনের মাধ্যমে আমরা তা প্রমাণ করেছি। আমাদের এবারের কাজ হবে অনিয়ম, সন্ত্রাস, চাঁদাবাজি, নৈরাজ্য ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। আমাদের অগ্রাধিকারে থাকবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশের একটি অন্যতম মডেল উপজেলা হিসেবে বরুড়াকে গড়ে তোলা। আমরা আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কর্মমূখী শিক্ষার ওপর জোর দেব। দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন করবো। অবকাঠামো উন্নয়ন, রাস্তা- ঘাট, পুল-কালভার্ট, স্কুল -কলেজ ভবন নির্মাণ ও সংস্কার কাজ গুলোও ধারাবাহিকভাবে চলতে থাকবে।
এসময় উপস্থিত ছিলেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নু-এমং মারমা মং, বরুড়া পৌরসভার সাবেক মেয়র মো. বাহাদুরুজ্জামান, এসকিউ ফাউন্ডেশনের সদস্য সচিব মোহাম্মদ তোফায়েল হোসেন, বরুড়া থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা রিয়াজ উদ্দিন চৌধুরী প্রমুখ।