অর্থমন্ত্রীর নির্বাচনি প্রচারে প্রিসাইডিং অফিসার!

প্রতিনিধি।।
কুমিল্লার লালমাইতে অর্থমন্ত্রীর নির্বাচনি প্রচারে গিয়েছেন প্রিসাইডিং অফিসার এক কলেজ শিক্ষক। এঘটনায় শোকজ পেয়েছেন লালমাই উপজেলার অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের প্রভাষক মো: আব্দুল হালিম।


নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট) আসনের চেয়ারম্যান, সিনিয়র সহকারী জজ রাজীব কুমার দেব বুধবার এই শোকজ করেন।
নোটিশে বলা হয়েছে, ২৬ডিসেম্বর গণমাধ্যমে প্রকাশিত, সামাজিক মাধ্যম , লালমাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের মোবাইল ফোন মারফত তথ্য অনুযায়ী আপনি নৌকা প্রতীকের প্রার্থী আ হ ম মুস্তফা কামালের পক্ষে নির্বাচনী প্রচারণা করেছেন। ২৫ডিসেম্বর উক্ত আসনের লালমাই উপজেলার ভুলইন উত্তর ইউনিয়নের হাজতখোলা বাজারে অর্থমন্ত্রীর মেয়ে ও ছোট ভাই গোলাম সারওয়ারের সাথে নৌকার পক্ষে ভোট চেয়ে গণসংযোগ করেন। প্রচারকালে আপনার হাতে নৌকার লিফলেট ছিল। আপনি প্রার্থীর কন্যাকে কয়েকজন প্রবীণ ব্যক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে মন্তব্য করেছেন “ওরা আমাদের দলের লোক।” আপনি প্রিসাইডিং অফিসার হিসেবে প্রশিক্ষণ গ্রহণ করে প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে নৌকার পক্ষে ভোট চেয়ে গণসংযোগ করেছেন। আপনার অনুরূপ কার্যকলাপ অবাধ ও সুষ্ঠু নির্বাচনী পরিবেশের পরিপন্থী। এতে আপনি গণপ্রতিনিধিত্ব আদেশ স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশন বরাবরে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তব মর্মে আগামী ২৯ডিসেম্বর বিকেলে নির্বাচনি অনুসন্ধান কমিটি, কুমিল্লা-১০ এর অস্থায়ী কার্যালয় সহকারী জজ আদালতে (বরুড়া) কুমিল্লায় স্বয়ং হাজির হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হল।
অভিযুক্ত কলেজ শিক্ষক মো: আব্দুল হালিম এবিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।