অর্ধশত বছরের ভোগান্তি অবসানে ব্রিজের দাবী 

কৃষক, শিক্ষার্থী, ব্যবসায়ী ও সাধারণ মানুষের অর্ধশত বছরের ভোগান্তি অবসানে ব্রিজের দাবীতে করেছে দেবিদ্বারের পশ্চিম পোমকাড়ায়। বৃহস্পতিবার বিকেলে সুবিল-রসুলপুর রাস্তায় মোতালেব মেম্বারের বাড়ি সড়কে এই ব্রিজটি নির্মাণের দাবী জানান মানববন্ধনকারীরা।
এসময় বক্তারা বলেন, ‘ব্রিজটি নির্মাণ হলে শিক্ষার্থী ও নানা পেশাজীবী মানুষসহ রাঘবপুর ও পদ্মার বিলের কৃষকদের যাতায়াতে বিশাল সুযোগ তৈরী হবে৷ যার ফলে দুই বিলে কৃষির সম্ভাবনার দুয়ার খোলে যাবে৷ এছাড়া উল্লেখিত স্থানে অস্থায়ী বাঁশের সাঁকো দিয়ে আতঙ্ক নিয়ে চলাচল করে সাধারণ মানুষ। এই সাঁকো দিয়ে চলাচল করতে গিয়ে খালে পড়ে আহত হয়েছেন অনেকে। এছাড়া গত বছর একটি শিশুর মৃত্যুর ঘটনাও ঘটেছে।
স্থানীয় সাবেক মেম্বার আবদুল মোতালেব বলেন, ‘স্বাধিনতার পর থেকে একটি ব্রিজের অভাবে ভোগান্তিতে এই এলাকার মানুষ। প্রতিনিয়ত ব্রিজ থেকে পড়ে মানুষ আহত হয়। দেবিদ্বারের বর্তমান ও সাবেক সকল সংসদ সদস্যগণ আমাদের এই ভোগান্তি দেখেছেন। আজ পর্যন্ত আমরা এই ভোগান্তি থেকে মুক্তি পেলাম না’।
শিক্ষার্থী সুমাইয়া বলেন, ‘আমরা এই ব্রিজ দিয়ে চলাচল করতে গিয়ে আতঙ্কে থাকি। অনেক সময় বাচ্চারা খালে পড়ে যায়৷ আমাদের দাবী এখানে নতুন একটি ব্রিজ নির্মাণ করা হোক’।