অসহায় মানুষের মাঝে আর্থিক সহায়তা প্রদান

 

প্রতিনিধি।।

১২ এপ্রিল (শুক্রবার) কুমিল্লা বরুড়া উপজেলার  মনোহরা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অসহায় মানুষের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

জানা যায়, প্রতি বছরের ন্যায় এবারও মনোহরা মানব কল্যাণ ফাউন্ডেশনের পক্ষে হতে ঊনিশজন গরিব, অসহায় মানুষের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন এ সংগঠন। যাদের আর্থিক অবস্থা খারাপ, দিন এনে দিন খেতে কষ্ট হয়, লজ্জা কারো কাছে হাত পাতে না। এমন ব্যক্তিদের মধ্যে কাউকে দোকান করে,কাউকে গাভী কিনে ,কাউকে ঘর করে এবং কাউকে রিকশা কিনে দেন।

এ বিষয়ে সহায়তা প্রাপ্ত আলী হোসেন জানান, আমার থাকার জন্য কোন ঘর নাই। দিন এনে দিন খেতে অনেক কষ্ট হয়। তার মাঝে ছেলেমেয়েদের পড়ালেখা করাতে আরো খারাপ অবস্থা। তারা রাতের বেলায় লেখাপড়া করার জন্য নির্দিষ্ট কোন ঘর নেই। এতে সঠিক মতো লেখাপড়া করতে চায় না তারা। মনোহরা মানব কল্যাণ ফাউন্ডেশনের পক্ষে হতে আমাদের থাকার জন্য একটি ঘর করে দেয় এ সংগঠন। আমার মতো আরো মানুষ আছে যাদের মধ্যে কাউকে গরু কিনে, কাউকে ঘর করে আবার কাউকে রিকশা প্রদান করেন এ সংগঠনটি। প্রতি বছর তারা আমার মতো গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়ান।

সহ-সভাপতি মোহাম্মদ আবুল কাসেম জানান, আমরা প্রতি বছর আমাদের গ্রামের গরিব এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি যাতে করে তারা নিজেরা কিছু করে খেতে পারে। পরবর্তী সময় আর অন্য কারো কাছে হাত পাততে না হয়। ইনশাআল্লাহ আমাদের সংগঠন এক সময় পুরো উপজেলার গরিব, অসহায় মানুষের প্রয়োজনে পাশে দাঁড়াবে।