আওয়ামী লীগ সরকারের প্রশ্রয়েই বেনজীর দুর্নীতি করেছেন:রিজভী

 

 প্রতিনিধি।।
বাংলাদেশ জাতীয়তবাদী দল-বিএনপির সিনিয়র য্গ্মু-মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, কেউ সত্য কথা বললে তাকে জেলে যেতে হবে। সত্য কথা বলার অধিকার কারোর নেই। বিএনপির লোক যদি মারা গিয়ে কবরে থাকে তার নামেও মামলা হয়। রবিবার বিকেলে কুমিল্লার হোমনায় সাবেক মন্ত্রী ও স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম কে আনোয়ারের বাসভবনে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রুহুল কবীর রিজভী উপস্থিত জনতার উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, বাস্তবতার নিরিখে শেখ হাসিনার অধীনে নির্বাচন কখনও অবাধ সুষ্ঠু হতে পারে? ৭ ই জানুয়ারির নির্বাচন সাধারণ মানুষ বয়কট করেছে। তিন শতাংশ ভোটও পড়েনি। প্রধানমন্ত্রীর অফিস থেকে টাইপ করে যে পারসেন্টেজ যাবে প্রধান নির্বাচন কমিশন অফিস থেকে সেটা ঘোষণা হবে। কত শতাংশ ভোট হলো সেটার দরকার নেই। বলা হলো ৪০ শতাংশ। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাররা জানে এবং দেখেছে ভোটকেন্দ্রের কী হাল। কখনো দেখা গেছে গরু, ছাগল, বানর, এবার দেখা গেছে রাজহাঁস।
তিনি আর বলেন, পুতিনের নির্বাচন দেখতে যান রাষ্ট্রপতি, প্রধান নির্বাচন কমিশানার। মানে হচ্ছে- মানুষের সঙ্গে মশকরা, তামাশা ও রসিকতা করা। এমন একটি ভয়ঙ্কর নৈরাজ্যকর পরিস্থিতিতে মানুষ ভয়ভীতির মধ্যে আছে। এ অবস্থায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন আর আল্লাহর দয়া ছাড়া কোনো বিকল্প নেই।
পুলিশের সাবেক আইজি বেনজীর সম্পর্কে রিজভী বলেন, দুর্নীতি করে অবৈধভাবে স্ত্রী, সন্তানের নামে অনেক বাড়ি, ফ্ল্যাট, দামী গাড়ি, ব্যাংক ব্যালেন্স বিত্ত বৈভব গড়ে তুলেছে। তার ব্যাংক একাউন্ট জব্দ, বাড়ি, জমি ফ্ল্যট জব্দ; সবই লোক দেখানো। কিন্তু অত্যন্ত স্পষ্টভাবেই বুঝা যায়, প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সরকারের প্রশ্রয়েই তিনি এ কাজ করেছেন। আজকে বেনজীর কোথায়? জনগণ বিশ^াস করে তাকে এয়ারপোর্ট দিয়ে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। যাওয়ার আগে তার একাউন্টে টাকা নাই, ফ্ল্যাট বিক্রি করে দিয়েছে। তার মানে টাকা পয়সা, মাল মশলা তার মানে সব নিয়ে সে বিদেশে পাড়ি দিয়েছে; এটাই সত্য। এর আগে তিনি প্রয়াত এম কে আনোয়ার দম্পতির কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন।
উপজেলা বিএনপির আহ্বায়ক জহিরুল হক জহরের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন কুমিল্লা বিভাগের বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া, জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-আইন সম্পাদক অ্যাড. জয়নাল আবেদীন মেজবাহ, কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান সরকার, হোমনা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মো. মহিউদ্দিন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা, পৌর বিএনপির আহ্বায়ক মো. মোজাম্মেল হক মুকুল ও সদস্য সচিব মো. শাহ আলম প্রমুখ।