কুমিল্লা নগরীতে যুবদলের দুই গ্রুপের মাঝে অস্থিরতা

গুলি-ককটেল বিস্ফোরণ,অস্ত্রের মহড়া
 প্রতিনিধি।।
কুমিল্লা নগরীতে যুবদলের দুই গ্রুপের মধ্যে অস্থিরতা দেখা গেছে। নগরীতে মাইক্রোবাস থেকে নেমে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এক ছাত্রদল নেতাসহ তিনজন আহত হয়েছেন। গুলিবিদ্ধ ছাত্রদল নেতা ফখরুল ইসলাম তুহিন নগরীর ২২ নং ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক। সে মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রিয়াদ উদ্দিন রিয়াদেও সমর্থক বলে জানা গেছে। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোমবার (৩ জুন) দুপুরে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় রিয়াদের আরেক সমর্থক কবির হোসেন একটি মামলা দায়ের করেছেন।


প্রত্যক্ষদর্শী সূত্র ও সিসিটিভি ফুটেছে দেখা গেছে, রবিবার রাত পৌনে ১২টার দিকের ঘটনা। নগরীর লাকসাম সড়কের রামঘাটলা পৌর মার্কেটের সামনে একটি মাইক্রোবাস থেকে একটানা ৮-১০ রাউন্ড গুলি করে কয়েকজন যুবক। এরপর নেমে ককটেল বিস্ফোরণ ঘটতে থাকে। এসময় সাধারণ মানুষ দিগ্বিদিক ছুটতে থাকেন। মুহূর্তেই কান্দিরপাড় থেকে টমছমব্রিজ সড়ক থমকে যায়। মানুষজন দৌড়ে গিয়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। প্রায় দুই মিনিট পর পরিস্থিতি শান্ত হয়।
কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, গত রমজানে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলুর মাথা পাঠিয়ে দেন মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রিয়াদ উদ্দিন রিয়াদ। এ ঘটনায় রিয়াদকে দল থেকে বহিষ্কার করা হয়। রবিবার তার বহিষ্কারাদেশ প্রত্যাহারের পর সে কান্দিরপাড়ে আনন্দ মিছিল করছিল। এটি নিয়ে শিবলুর সাথে তার ঝামেলা বাধে। আমরা দেরিতে বিষয়টি জানতে পারি। আগে জানলে ঘটনাটি মিটমাট করে দিতাম।
এদিকে বক্তব্য নেয়ার জন্য ফোনে চেষ্টা করে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রিয়াদ উদ্দিন রিয়াদ ও মামলার বাদী কবির হোসেন কাউকে পাওয়া যায়নি।
কুমিল্লার কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান,যুবদলের দুই পক্ষের মধ্যে সমস্যার সৃষ্টি হয়। এতে তিনজন আহত হন। গুলির ঘটনায় মারামারি ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলাটি দায়ের করেছেন কোতোয়ালি থানাধীন চম্পকনগর এলাকার কবির হোসেন। এতে আটজনকে এজাহারনামীয় ও ১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।