আখাউড়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
জায়গা নিয়ে দুই সহোদর ভাইয়ের মধ্যে বিরোধ অন্তত ২০ বছরের। এই নিয়ে একাধিক মামলাও চলমান। শেষে ছোট ভাইয়ের হাতে প্রাণ গেলো পঞ্চাশোর্ধ্ব বড় ভাই আবদুর রহমানের। ঘটনার পর থেকেই ভ্রাতৃঘাতক খলিলুর রহমান বেপাত্তা। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে। এ ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা এলাকার।
নিহত আবদুর রহমান (৫১)জেলার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের নোনাসার গ্রামের প্রয়াত আবদুল কাদির মিয়ার ছেলে। ১০ এপ্রিল রাতে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুর রহমান। এর আগে সন্ধ্যায় নামাজ শেষে বাড়ি ফেরার পথে ছোটভাই-ভাতিজারা মিলে হামলা চালিয়ে বেধরক পিটিয়ে তাকে আহত করে। ঘটনার পর থেকেই নিহতের ছোটভাই খলিল বেপাত্তা।
নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, নোনাসার গ্রামের আবদুল কাদিরের দুই পুত্র আবদুর রহমান এবং খলিলুর রহমানের মধ্যে বসতবাড়ি ও পুকুরের জায়গা নিয়ে বিরোধ দীর্ঘদিন ধরেই। বিকেলে এসব নিয়েই দুই ভাইয়ের মধ্যে বাকবিত-া হয়। এরই জের ধরে সন্ধ্যায় আব্দুর রহমান মসজিদ থেকে নামাজ পড়ে বাড়িতে আসার পথে খলিলুর রহমান এবং তার ছেলে তানভীর ও বাবুসহ ৫/৬ জন মিলে অতর্কিত হামলা চালায়।
আখাউড়া থানার পরিদর্শক (ওসি) আসাদুল ইসলাম জানান, নিহতের মরদেহ মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকেই মূল অভিযুক্ত খলিলুর রহমান পলাতক। তবে জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।’