আখাউড়ায় গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল-পোষাক বিতরণ

এইচ.এম. সরাজ, ব্রাহ্মণবাড়িয়া
সামাজিক অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করা তথা পেশাগত দায়িত্ব পালনে সহায়তায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল ও পোশাক বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল এবং পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূইয়া।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন আখাউড়া থানার ওসি মো. মিজানুর রহমান। অনুষ্ঠানে ১৮ জন গ্রাম পুলিশকে সাইকেল এবং ৪০ জন গ্রাম পুলিশ সদস্যের মাঝে নতুন পোষাক বিতরণ করা হয়। তন্মধ্যে পুরুষদেরকে এক জোড়া করে শার্ট, প্যান্ট, বেল্ট, বেইজ, জুতা ও মোজা এবং মহিলা সদস্যদেরকে এক জোড়া করে শাড়ি, ব্লাউজ, বেল্ট, বেইজ জুতা ও মোজা দেওয়া হয়। পর্যায়ক্রমে বাকীদেরকেও সাইকেল দেওয়া হবে।
বাইসাইকেল ও পোশাক বিতরণ অনুষ্ঠানে বক্তারা সামাজিক অপরাধমূলক কর্মকাণ্ড যেমন বাল্য বিয়ে, মাদক, মানব পাচার ইত্যাদি প্রতিরোধে প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করতে গ্রাম পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করেন দেন। আরও বেশি মনোযোগী হয়ে পেশাগত দায়িত্ব পালন করার এবং প্রদানকৃত পোশাক এবং বাইকেলের যত্ন নেওয়ারও পরামর্শ প্রদান করেন।